শুক্রবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সার জার্সিতে নেইমারের ৫০ গোল

বার্সার জার্সিতে নেইমারের ৫০ গোল
  • শিষ্যদের পারফর্মেন্সে তৃপ্ত বার্সা কোচ এনরিকে, চ্যাম্পিয়ন্স লীগ নিয়ে ভাবছেন রিয়াল কোচ আনচেলোত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার জার্সি গায়ে আরও এক কীর্তিগাথা রচনা করেছেন নেইমার। ব্রাজিলিয়ান অধিনায়ক শনিবার স্প্যানিশ লা লীগায় রিয়াল সোসিয়েডাডের বিরুদ্ধে এক গোল করে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। ক্যাটালানদের হয়ে মাত্র দ্বিতীয় মৌসুমেই দারুণ এ অর্জনের সারথী হলেন সাবেক সান্টোস তারকা। মাইলফলকে পৌঁছতে ৮৭ ম্যাচ খেলেছেন নেইমার।

সোসিয়েডাডের বিরুদ্ধে ম্যাচের ৫১ মিনিটে হেডে গোল করেন নেইমার। এই গোলেই তিনি পৌঁছে যান প্রতিযোগিতামূলক ম্যাচে বার্সিলোনার হয়ে ৫০ গোল করার মাইলফলকে। ক্যাটালানদের হয়ে এখন পর্যন্ত চারটি আসরে খেলেছেন নেইমার। এর মধ্যে স্পেনের লা লীগায় করেছেন ৩১ গোল। স্প্যানিশ পরাশক্তিদের জার্সি গায়ে ব্রাজিলিয়ান তারকা প্রথম গোল করেন সুপার কাপে। ভিসেন্টে ক্যালডেরনে পাওয়া সেই গোলটি তিনি করেছিলেন স্বাগতিক এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে এখন পর্যন্ত নেইমারের গোল ১১টি। এর সবশেষটি তিনি করেছেন চলতি মৌসুমের সেমিফাইনালের প্রথম লেগে জার্মান পরাশক্তি বেয়ার্ন মিউনিখের বিরুদ্ধে। স্প্যানিশ কাপে নেইমারের গোল ৭টি। এমন অর্জনের পরও নেইমারের কাছে দলীয় সাফল্যের গুরুত্ব বেশি। তিনি বলেন, গোল পেতে যা করার তার সবকিছুই করেছি আমরা। অবশেষে গোল এসেছে। তবে আমি খুশি বার্সার হয়ে ৫০ গোল করতে পেরে।

রিয়াল সোসিয়েডাডের বিরুদ্ধে আগের তিন লড়াইয়ে জয়বঞ্চিত ছিল বার্সা। যে কারণে পরশু জয় পাওয়ায় ভীষণ খুশি দলটির কোচ লুইস এনরিকে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, আমরা এমন একটি ম্যাচে ভাল খেলেছি, যেখানে আমাদের প্রতিপক্ষ ভাল রক্ষণ করেছে। আমাদের জন্য তিন পয়েন্ট গুরুত্বপূর্ণ ছিল। সেটি পেয়েছি আমরা। দলের সবাই যার যার নামের প্রতি সুবিচার করেছে। আশা করছি পরের ম্যাচেই শিরোপা উৎসব করতে পারব আমরা।

ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করে শিরোপা থেকে একপ্রকার ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। এরপরও ম্যাচটির পর একদিক থেকে খুশি দলটির কোচ কার্লো আনচেলোত্তি। ম্যাচ শেষে তিনি বলেন, ফল ভাল ছিল না কিন্তু আমাদের পারফর্মেন্স খুব ভাল ছিল। গোল করার অনেক সুযোগ পেয়েছি আমরা। শেষ পর্যন্ত লড়াই করেছি এবং জয় আমাদের প্রাপ্য ছিল কিন্তু এটা যথেষ্ট নয়। বুধবার আমরা ভাল করব। আগামী বুধবার নিজেদের মাঠে জুভেন্টাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে প্রতিদ্বন্দ্বিতা করবে রিয়াল। প্রথম লেগে জুভদের মাঠে ২-১ গোলে হেরে আসায় ম্যাচটি বাঁচামরার লড়াই গ্যালাক্টিকোদের।

লা লীগার শিরোপা রেস থেকে অনেকটা ছিটকে পড়লেও তাই চ্যাম্পিয়ন্স লীগ নিয়ে ভাবতে শুরু করেচেন রিয়াল কোচ। এ কারণে জুভেন্টাসের সঙ্গে শিষ্যদের কাছ থেকে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলাটাই চান আনচেলোত্তি। তিনি বলেন, আমার সব খেলোয়াড়রা তাদের সর্বস্ব দিয়েছে। তারা জানে একইভাবে খেলতে পারলে তা তাদের বার্লিনে (চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের ভেন্যু) নিয়ে যেতে পারে। আশা করছি সেটা সম্ভব হবে। সবার মনোযোগ এখন চ্যাম্পিয়ন্স লীগে।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records