শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সার জার্সিতে নেইমারের ৫০ গোল

বার্সার জার্সিতে নেইমারের ৫০ গোল
  • শিষ্যদের পারফর্মেন্সে তৃপ্ত বার্সা কোচ এনরিকে, চ্যাম্পিয়ন্স লীগ নিয়ে ভাবছেন রিয়াল কোচ আনচেলোত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার জার্সি গায়ে আরও এক কীর্তিগাথা রচনা করেছেন নেইমার। ব্রাজিলিয়ান অধিনায়ক শনিবার স্প্যানিশ লা লীগায় রিয়াল সোসিয়েডাডের বিরুদ্ধে এক গোল করে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। ক্যাটালানদের হয়ে মাত্র দ্বিতীয় মৌসুমেই দারুণ এ অর্জনের সারথী হলেন সাবেক সান্টোস তারকা। মাইলফলকে পৌঁছতে ৮৭ ম্যাচ খেলেছেন নেইমার।

সোসিয়েডাডের বিরুদ্ধে ম্যাচের ৫১ মিনিটে হেডে গোল করেন নেইমার। এই গোলেই তিনি পৌঁছে যান প্রতিযোগিতামূলক ম্যাচে বার্সিলোনার হয়ে ৫০ গোল করার মাইলফলকে। ক্যাটালানদের হয়ে এখন পর্যন্ত চারটি আসরে খেলেছেন নেইমার। এর মধ্যে স্পেনের লা লীগায় করেছেন ৩১ গোল। স্প্যানিশ পরাশক্তিদের জার্সি গায়ে ব্রাজিলিয়ান তারকা প্রথম গোল করেন সুপার কাপে। ভিসেন্টে ক্যালডেরনে পাওয়া সেই গোলটি তিনি করেছিলেন স্বাগতিক এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে এখন পর্যন্ত নেইমারের গোল ১১টি। এর সবশেষটি তিনি করেছেন চলতি মৌসুমের সেমিফাইনালের প্রথম লেগে জার্মান পরাশক্তি বেয়ার্ন মিউনিখের বিরুদ্ধে। স্প্যানিশ কাপে নেইমারের গোল ৭টি। এমন অর্জনের পরও নেইমারের কাছে দলীয় সাফল্যের গুরুত্ব বেশি। তিনি বলেন, গোল পেতে যা করার তার সবকিছুই করেছি আমরা। অবশেষে গোল এসেছে। তবে আমি খুশি বার্সার হয়ে ৫০ গোল করতে পেরে।

রিয়াল সোসিয়েডাডের বিরুদ্ধে আগের তিন লড়াইয়ে জয়বঞ্চিত ছিল বার্সা। যে কারণে পরশু জয় পাওয়ায় ভীষণ খুশি দলটির কোচ লুইস এনরিকে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, আমরা এমন একটি ম্যাচে ভাল খেলেছি, যেখানে আমাদের প্রতিপক্ষ ভাল রক্ষণ করেছে। আমাদের জন্য তিন পয়েন্ট গুরুত্বপূর্ণ ছিল। সেটি পেয়েছি আমরা। দলের সবাই যার যার নামের প্রতি সুবিচার করেছে। আশা করছি পরের ম্যাচেই শিরোপা উৎসব করতে পারব আমরা।

ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করে শিরোপা থেকে একপ্রকার ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। এরপরও ম্যাচটির পর একদিক থেকে খুশি দলটির কোচ কার্লো আনচেলোত্তি। ম্যাচ শেষে তিনি বলেন, ফল ভাল ছিল না কিন্তু আমাদের পারফর্মেন্স খুব ভাল ছিল। গোল করার অনেক সুযোগ পেয়েছি আমরা। শেষ পর্যন্ত লড়াই করেছি এবং জয় আমাদের প্রাপ্য ছিল কিন্তু এটা যথেষ্ট নয়। বুধবার আমরা ভাল করব। আগামী বুধবার নিজেদের মাঠে জুভেন্টাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে প্রতিদ্বন্দ্বিতা করবে রিয়াল। প্রথম লেগে জুভদের মাঠে ২-১ গোলে হেরে আসায় ম্যাচটি বাঁচামরার লড়াই গ্যালাক্টিকোদের।

লা লীগার শিরোপা রেস থেকে অনেকটা ছিটকে পড়লেও তাই চ্যাম্পিয়ন্স লীগ নিয়ে ভাবতে শুরু করেচেন রিয়াল কোচ। এ কারণে জুভেন্টাসের সঙ্গে শিষ্যদের কাছ থেকে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলাটাই চান আনচেলোত্তি। তিনি বলেন, আমার সব খেলোয়াড়রা তাদের সর্বস্ব দিয়েছে। তারা জানে একইভাবে খেলতে পারলে তা তাদের বার্লিনে (চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের ভেন্যু) নিয়ে যেতে পারে। আশা করছি সেটা সম্ভব হবে। সবার মনোযোগ এখন চ্যাম্পিয়ন্স লীগে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records