আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যবসায়ীদের আনিসুল-সাঈদ: উন্নয়নে বিনিয়োগের দ্বার উন্মুক্ত

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০৫:০৫ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ অবকাঠামো উন্নয়নে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন ঢাকা উত্তর ও দক্ষিণের নবনির্বাচিত দুই মেয়র। একইসাথে উন্নয়নমূলক কাজে বিনিয়োগে দ্বার উন্মুক্ত রাখা হবে বলেও ঘোষণা দিয়েছেন তারা।

রবিবার রাজধানীর মহাখালীর একটি কনভেনশেন সেন্টারে পোশাক ব্যবসায়ীদের তিন সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) ও বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) পক্ষ থেকে আয়োজিত এক সংবর্ধনায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক এবং দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এ ঘোষণা দেন। এসময় অন্যান্যদের মধ্যে বিজিএমই সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, বিটিএমএ সভাপতি তপন চৌধুরী, এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইএবি) সভাপতি আবদুস সালাম মুর্শেদী, ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের অব বাংলাদেশের সভাপতি নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, ঢাকা একটি সমস্যা সংকুল শহর। তবে শত সমস্যার মাঝেও আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। আমাদের সম্ভাবনাও আছে প্রচুর। চেষ্টা করলে সবাই মিলে একটি বাসযোগ্য নগর গড়ে তুলতে পারবো।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সাহায্যের জন্য আমরা উন্মুখ হয়ে আছি, আপনারা এগিয়ে আসুন।

তিনি আরও বলেন, ঢাকায় বিনিয়োগের দ্বার উন্মুক্ত। পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে কাজের সুযোগ আছে, বিনিয়োগের পুরো নিরাপত্তা আছে। ঢাকাবাসীর সমস্যা বিষয়ে কোনো দলীয় দৃষ্টিভঙ্গি থাকবে না। ঢাকাবাসীর প্রশ্নে সবাই একসাথে থাকতে চাই।

খোকনের আহ্বানে সমর্থন জানিয়ে ডিএনসিসি মেয়র আনিসুল হক বলেন, যারা ভোট দিয়েছেন, যারা ভোট দেননি এবং যারা ভোট দিতে পারেননি সবার জন্য আমাদের দায়িত্ব সমান। সবার জন্যই আমরা কাজ করবো।

তিনি বলেন, একা দুই মেয়র কিছু করতে পারবেন না, যদি না আপনার সাহায্য না করেন। আশা করি আপনারা সেই সহযোগিতা দিবেন।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, আমাদের মতো আপনারাও ভিশন নিয়ে কাজ করুন। যত সমস্যাই থাকুক না কেন এগিয়ে যেতে পারবেন।

তিনি বলেন, আপনার ট্রাফিক জ্যামসহ অন্যান্য নাগরিক সমস্যাগুলো নিরসন করুন। এতে আমাদের উত্পাদন খরচ কমে যাবে।

তিনি আশা প্রকাশ করেন, ঢাকার নতুন মেয়ররা স্মার্ট, সবুজ, পরিচ্ছন ও নিরাপদ ঢাকা গড় তুলবেন।

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০৫:০৫ পি. এম.

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: