আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাহরাইনে ভারতীয়দের সঙ্গে সংঘর্ষে ৩ বাংলাদেশী আহত

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০১:২৩ এ. এম.

বাংলানিউজ ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাহরাইনের সানাতে সৈয়দ কাদেম আল দুরাজী এ্যান্ড সন্স (বিএসসি) কোম্পানির লেবার ক্যাম্পে ভারতীয়দের (শিখদের) সঙ্গে সংঘর্ষে তিন বাংলাদেশী আহত হয়েছেন।

সূত্র জানায়, শুক্রবার কোম্পানির লেবার ক্যাম্পে স্বল্পমূল্যে আকর্ষণীয় প্যাকেজের সিম বিক্রি করছিল রাষ্ট্রীয় মোবাইল অপারেটর ব্যাটেলকো। সিম কেনার লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে শিখদের সঙ্গে বাংলাদেশী ও নেপালীদের উত্তপ্ত বাক্যবিনিময়, হাতাহাতি এবং শেষ পর্যন্ত মারামারি হয়। এতে এক বাংলাদেশী গুরুতর আহত হয়ে মারা গেছেন বলে গুজব ছড়িয়ে পড়ার পর মধ্যরাতে আবার বাংলাদেশীদের সঙ্গে শিখদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

শনিবার সকালে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কেএম মমিনুর রহমান ও সচিব (শ্রম) মহিদুল ইসলাম ঘটনাস্থলে পরিদর্শন করে শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এর আগে বাহরাইনী পুলিশ দুই বাংলাদেশীকে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

শ্রমিকদের অভিযোগ, ওই কোম্পানিতে এক হাজারের মতো বাংলাদেশী সুনামের সঙ্গে দীর্ঘদিন কাজ করছেন। শিখরা সব সময় মদ্যপ অবস্থায় থেকে বাংলাদেশীদের সঙ্গে খারাপ আচরণ করে। কিন্তু প্রবাসীরা চাকরি হারানোর ভয়ে কখনও অভিযোগ না করে নীরবে সহ্য করে।

শ্রম সচিব মহিদুল ইসলাম জানান, সংঘর্ষের খবর জানতে পেরে সকালে ঘটনাস্থলে যাই। এ ঘটনায় তিন বাংলাদেশী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তাদের কারও অবস্থা তেমন গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় আমরা সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

রাষ্ট্রদূত মেজর জেনারেল কেএম মমিনুর রহমান জানান, বিষয়টি নিয়ে আমরা মালিক পক্ষের সঙ্গে বসেছি। তারা ভিডিও ফুটেজ দেখে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন। এখন থেকে বাংলাদেশীদের জন্য আলাদা আবাসনের ব্যবস্থা করা হবে।

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০১:২৩ এ. এম.

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: