কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

যথাযোগ্য মর্যাদায় ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০১:০৪ এ. এম.

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী শনিবার রাজধানী ঢাকা, রংপুর ও পীরগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলে ঢাকায় স্মরণসভা, মিলাদ মাহফিল, দোয়া ও রক্তদান কর্মসূচীর আয়োজন এবং ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া রংপুর মহানগরীতে ও তাঁর জš§¯′ান পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে।

ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলে বাদ মাগরিব তাঁর (ড. ওয়াজেদ মিয়া) বাসভবন ধানমন্ডির সুধাসদনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়া মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মরহুম ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, শুভাকাড়ক্ষী ও প্রতিবেশীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। মাহফিলে ড. ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার শান্তি এবং সেই সঙ্গে দেশ ও জাতির অব্যাহত শান্তি, উন্নতি ও সম"দ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ উপলে শাহবাগে গণগ্রণ্ডাগারের সেমিনার কে এক স্মরণসভার আয়োজন করা হয়। ড. এমএ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এই স্মরণসভার আয়োজন করে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ উপলে এক আলোচনা সভার আয়োজন করে। এছাড়া বঙ্গবন্ধু গবেষণা পরিষদ নয়াপল্টনে ওয়াজেদ মিয়ার ম"ত্যুবার্ষিকী উপলে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

প্রকাশিত : ১০ মে ২০১৫, ০১:০৪ এ. এম.

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: