রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

পাকিস্তানের হেলিকপ্টার বিধ্বস্তের কারণ দুর্ঘটনাই ॥ যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১০ মে ২০১৫

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছে, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনাটি দুর্ঘটনাইÑ এ বিষয়ে পাকিস্তানের দাবি নিয়ে সন্দেহের কোন অবকাশ নেই। এই দুর্ঘটনায় দুই রাষ্ট্রদূতসহ ছয়জন নিহত হয়েছেন। খবর ডন অনলাইনের।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেফ রাথকি এক বিবৃতিতে জানান, ইতোমধ্যে পাকিস্তানের বিমানবাহিনী এ বিষয়ে তাদের বক্তব্য প্রকাশ করেছে। তারা জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটেছে। হেলিকপ্টারটিকে ভূপাতিত করার ব্যাপারে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) দাবির কথা মনে করিয়ে দিয়ে মুখপাত্র জানান, পাকিস্তানের কর্তৃপক্ষ যা বলেছে তার সম্পর্কে সন্দেহ করার অন্য কোন কারণ নেই। দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে রাথকি বলেন, আমাদের সমবেদনা পাকিস্তানের কূটনৈতিকদের সঙ্গে রয়েছে।

যুক্তরাষ্ট্রে বিমান

দুর্ঘটনায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের আটলান্টা অঙ্গরাজ্যের মহাসড়কে একটি যাত্রীবাহী ছোট বিমান বিধ্বস্ত হয়ে চার আরোহীর সবাই নিহত হয়েছেন। তবে পথচারীদের কেউ এই দুর্ঘটনায় হতাহত হননি। একটি গাড়িকে বিমানটি আঘাত করেছে।

ওই অঞ্চলের দমকল কর্মকর্তা ক্যাপ্টেন এরিক জ্যাকসন জানান, দৈবক্রমে বিমানটির সঙ্গে আর কোন গাড়ির আঘাত লাগেনি। শুক্রবার পাইপার পিএ-৩২ বিমানটি ডেকাল্ব পিচট্রি বিমানবন্দর থেকে উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই মহাসড়কে বিধ্বস্ত হয়।

- বিবিসি

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: