কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হ্যাটট্রিক শিরোপার পথে পিএসজি

প্রকাশিত : ১০ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফরাসী লীগ ওয়ানে হ্যাটট্রিক শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। শুক্রবার গুইনগ্যাম্পকে ৬-০ গোলে বিধ্বস্ত করে পিএসজি। দলের হয়ে হ্যাটট্রিক করেন এডিন কাভানি। জোড়া গোল করেন জ¬াতান ইব্রাহিমোভিচ। অপর গোলটি করেন ম্যাক্সওয়েল।

দারুণ এই জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওর চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে গেছে পিএসজি। ৩৬ ম্যাচে তাদের ভা-ারে জমা ৭৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা লিওর পয়েন্ট ৭১। লিও লীগের শেষ তিনটি ম্যাচে জয় পেলেও শিরোপা ধরে রাখার জন্য লরেন্ট ব্লাঙ্কের পিএসজির প্রয়োজন হবে আর মাত্র চার পয়েন্ট। গত মাসে স্প্যানিশ পরাশক্তি বার্সিলোনার কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়া পিএসজি এখন লীগ শিরোপা জয়ে মরিয়া। আন্তর্জাতিক টুর্নামেন্টে ব্যর্থ হলেও লীগ শিরোপার পাশাপাশি লীগ কাপ ও ফ্রেঞ্চ কাপ জয়ের মধ্য দিয়ে ট্রেবল জয় করতে চায় তারা।

পিএসজির মূল তারকা এখন কাভানি ও নিষেধাজ্ঞা কাটিয়ে ইব্রাহিমোভিচ। এই জুটি চলতি মৌসুমে করেছেন ৫৮টি গোল। গত মাস থেকে হটাৎ করেই অগ্নিমূর্তি ধারণ করেছেন কাভানি। পরশু লীগের খেলায় তিনি প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছেন। ফলে ঘরোয়া ফুটবলে ছয় ম্যাচে তার গোল দাঁড়িয়েছে ১০টি।

প্যারিসের পার্ক ডি প্রিন্সেস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করেন উরুগুয়ের এই ফুটবল তারকা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে পিএসজিকে এগিয়ে নেন কাভানি। ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা ইব্রাহিমোভিচ। ২-০ ব্যবধান নিয়ে প্রথমার্ধের খেলা শেষ করা চ্যাম্পিয়নরা দ্বিতীয়ার্ধে মাঠে নামে আরও আক্রমণাত্মক মেজাজে। ৫২ মিনিটে কাভানি ফের গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। চার মিনিট পর গোল উৎসবে যোগ দেন ম্যাক্সওয়েল। ৭০ মিনিটে গোল করে কাভানি হ্যাটট্রিক পূর্ণ করেন। এরপর পেনাল্টি থেকে গোল করেন ইব্রা। ফলে ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: