কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চেন্নাই-রাজস্থান ম্যাচ আজ

প্রকাশিত : ১০ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ রয়েছে দুটি খেলা। উজ্জীবিত মুম্বাই ইন্ডিয়ান্সকে মোকাবিলা করবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ‘হাইভোল্টেজ’ অপর ম্যাচে মুখোমুখি পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। চিপকের এম চিদম্বরম স্টেডিয়ামের এই ম্যাচের দিকেই আইপিএলপ্রেমীদের থাকবে বাড়তি দৃষ্টি। ১১ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। অন্যদিকে ১২ খেলায় ৬ জয় ও ২ ম্যাচের পয়েন্ট ভাগাভাগগি করা (১৪) রাজস্থান আছে দ্বিতীয় স্থানে।

১৯ এপ্রিল লিগ পর্বের প্রথম দেখায় প্রতিপক্ষের মাঠে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল চেন্নাই। পরের গল্পটা কেবলই উত্থানের। একের পর এক জয় নিয়ে শীর্ষে আরোহন করে ‘ক্যাপেন্টকুল’ ধোনির দল। যদিও নিজেদের শেষ ম্যাচে পিছিয়ে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৬ উইকেটে হেরে বসে তারা! টুর্নামেন্টে জয়ের ধারায় ফেরার পাশাপাশি সুপার কিংসরা আজ বদলা নিতে মরিয়া। ধোনিরা নিশ্চয়ই প্রথম দেখার লজ্জাও ভুলে যাননি! ডোয়াইন ব্রাভোর ৩৬ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস সত্ত্বেও ৪ উইকেটে ১৫৬ রানের মধ্যম স্কোর গড়েছিল চেন্নাই। জবাবে দুই ওপেনারের ধুরন্ধর ব্যাটিংয়ে ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গিয়েছিল রাজস্থান।

অধিনায়ক শেন ওয়াটসন ৪৭ বলে ৭৩, আর ম্যাচের ‘নায়ক’ অজিঙ্কা রাহানে ৫৫ বলে করেছিলেন অপরাজিত ৭৬ রান। ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন ভারত জাতীয় দলের এই ওপেনার। ৫৫ গড়ে আসরের সর্বোচ্চ ৪৩৮ রান তার। রয়্যালসকে ওড়ানোর রূপকার আরও দুই অস্ট্রেলিয়ান স্টিভেন স্মিথ ও জেমস ফকনার। আছেন টিম সাউদি, ক্রিস মরিসের মতো বিদেশী। ব্যাট হাতে কম যাবেন না স্থানীয় করুণ নায়ার ও সানজু স্যামসনরা। অবশ্য দুর্দান্ত বোলিং শক্তির চেন্নাইয়ের বিপক্ষে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে তাদের। যৌথভাবে সর্বাধিক ১৭টি করে উইকেট নিয়েছেন ডোয়াইন ব্রাভো ও আশিষ নেহরা। সঙ্গে রবিন্দ্র জাদেজা-রবিচন্দ্রন আশ্বিনের স্পিন মিলিয়ে দারুণ ভারসাম্যপূর্ণ বোলিং সুপার কিংসের।

ব্যাটিংয়ে ডোয়াইন স্মিথ-ডোয়াইন ব্রাভো ফর্মে, আছেন ব্রেন্ডন ম্যাককুলাম, ফ্যাফ ডুপ্লেসিসের মতো পাওয়ার হিটার। সুতরাং জমবে লড়াই সেয়ানে-সেয়ানে। তার আগে দিনের প্রথম ম্যাচেও আকর্ষণ কম নয়। ১১ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে মুম্বাই। নিজেদের শেষ ম্যাচে দুর্ধর্ষ চেন্নাইকেও হারিয়ে দিয়ে আজ উজ্জীবিত রোহিত শর্মার দল। তার ওপর প্রথম দেখায় ১৮ রানের জয় পেয়েছিল তারা। ৩৬ গড়ে ৩৬১ রান করা অধিনায়ক দলটির ব্যাটিংয়ের প্রধান শক্তি।

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: