মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১০ মে ২০১৫
  • কক্সবাজারে পুলিশের গুলিতে ডাকাত নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে চকরিয়ায় পুলিশ-ডাকাত গুলিবিনিময় হয়েছে। এ সময় খোরশেদ আলম নামে এক ডাকাত গুলিতে নিহত হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১টি এলজি, ৩টি কিরিচ, ১টি রামদা ও ৫ রাউন্ড গুলির খোসা। শনিবার ভোর রাতে চকরিয়া-লামা সড়কের কুমারী ব্রিজসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ময়মনসিংহে অস্ত্রসহ ইউপি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ তারাকান্দা উপজেলার বিসকা গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে র‌্যাব-১৪ এর সদস্যরা শনিবার ভোরে মোজাম্মেল হক নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় তার বাড়ি থেকে দেশী ওয়ান শুটারগান, বারুদ, ১টি রামদা ও ১টি ছোরা উদ্ধার করা হয়েছে। মোজাম্মেল হক বিসকা ইউনিয়ন পরিষদের মেম্বর।

দিনাজপুর বিএসএফের

হাতবোমায় গরু

পাচারকারী

আহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর উপজেলার ভাইগর সীমান্তে শুক্রবার রাত ২টায় বাংলাদেশী নাগরিক ভারত সীমান্ত দিয়ে গরু আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে হাত বোমা ছুড়লে তিনি গুরুতর আহত হন। আহত জাকিরুল ইসলাম (২৩) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ২৯ ব্যাটালিয়ানের আওতায় ভাইগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার জানান, একদল গরু ব্যবসায়ী ২৯২-৯৩ মেইন পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে।

না’গঞ্জে গ্যাসের

লাইন বিস্ফোরণে

দম্পতির

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৯ মে ॥ সদর উপজেলার ফতুল্লার কাশিপুরে গ্যাসের লাইন বিস্ফোরণে দগ্ধ স্বামীর পর স্ত্রী শিখা রানীর (৩৫) মৃত্যু হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটিতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১১টায় মৃত্যু হয়েছে। এর আগে বিস্ফোরণে দগ্ধ নিপুল সাহার (৪০) মৃত্যু হয়।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৯ মে ॥ ভোলা সরকারী কলেজে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পরীক্ষা কক্ষ কাম একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অধ্যক্ষ প্রফেসর পরভীন আখতার। এ সময় জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, সদর উপেজলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির ও কলেজ শিক্ষকসহ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দ্বি-বার্ষিক সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ৯ মে ॥ শনিবার সকাল ১০টায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের বরগুনা জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শনিবার সকালে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম, একই সঙ্গে সাংগঠনিক পতাকা উত্তোলন করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সদস্য মোল্লা নাসির উদ্দিন।

মেহেরপুরে অস্ত্র ও

বোমাসহ

দুর্ধর্ষ ডাকাত

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ৯ মে ॥ মেহেরপুরে অস্ত্র, বোমা, গুলি ও বোমা তৈরির সরঞ্জামসহ তালেব বাহিনীর দ্বিতীয় প্রধান দুর্ধর্ষ ডাকাত আলীমদ্দিনকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে পিরোজপুর গ্রামের একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই গ্রামের কফিল উদ্দীনের ছেলে। অতিরিক্ত পুলিশ সুপার অজবাহার আলী শেখ জানান, ডাকাত আলিমুদ্দীনসহ কয়েক ডাকাত সদর উপজেলার পিরোজপুর গ্রামের আলমগীরের চায়ের দোকানে বসে আছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পরে ঘটনাস্থল থেকে আলিমুদ্দীনকে গ্রেফতার করা হয়।

নাটোরে অপহৃত শিক্ষক ও

ব্যবসায়ী উদ্ধার,

আটক ৪

সংবাদদাতা, নাটোর, ৯ মে ॥ নাটোরে অপহৃত স্কুল শিক্ষক এবং এক ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই মহিলাসহ ৪ অপহরণকারীকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, নাটোরের আব্দুলপুর মোশারফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোলাম মোস্তফা এবং ব্যবসায়ী আব্দুল খালেককে কৌশলে অপহরণ করে অপহরণকারী দলের মহিলা সদস্য আলো বেগম।

স্কুলছাত্রীকে

যৌন হয়রানির

প্রতিবাদে

মানববন্ধন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে স্কুলছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন করে শিক্ষার্থীরা। উপজেলার জগেশ্বর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর মেধাবী ছাত্রী গত বুধবার বখাটে রিয়াদ জামান কর্তৃক ইভটিজিংয়ের শিকার হয়। সকালে স্কুলে আসার পথে এ ঘটনা ঘটে। তাকে গতিরোধ করে বখাটে রিয়াদ তাকে যৌন হয়রানি করে। ঘটনার প্রতিবাদে আজ শনিবার সকালে কাইতলা যজ্ঞেস্বর উচ্চ বিদ্যালয়, আলীমউদ্দিন জোবেদা কলেজ, মহেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ গ্রামবাসী বখাটেকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্কুল প্রাঙ্গণে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

নড়াইলে গৃহবধূ

নির্যাতন মামলায়

চাচাশ্বশুর

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৯ মে ॥ লোহাগড়া উপজেলার শালবরাত গ্রামে কথিত চুরির অভিযোগে গৃহবধূ ববিতা খানমকে গাছে বেঁধে নির্যাতনের মামলায় চাচাশ্বশুর হিরু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে শালবরাত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গৃহবধূকে নির্যাতনের ঘটনায় গত ৫ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ববিতার স্বামী শফিকুল শেখসহ সাতজনকে আসামি মামলা দায়ের করেন।

ছুটির দিনেও বেনাপোল

বন্দর

খোলা

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ আসছে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট সংক্রান্ত কার্যক্রম এবং রাজস্ব আদায়ে গতিশীলতা আনয়নের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নির্দেশে ৩০ জুনের আগের প্রতি শনিবার দেশের অন্যান্য কাস্টমস হাউস ও বন্দরের ন্যায় বেনাপোল কাস্টমস হাউস ও বন্দর খোলা থাকবে। বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব (বোর্ড প্রশাসন-২) শহীদ উল্লাহ স্বাক্ষরিত ৫ মের এক পত্রে জাতীয় রাজস্ব বোর্ড ও এর অধীনস্থ অফিসগুলো খোলা থাকার কথা বলা হয়েছে। সেই আলোকে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেয়া হয়েছে।

ময়মনসিংহে চোরের

ছুরিকাঘাতে

যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শহরের কালিবাড়ি বাইলেন এলাকায় শুক্রবার গভীর রাতে চোরের ছুরিকাঘাতে মারা গেছেন জুয়েলারি দোকান কর্মচারী সমীর দে (৪০)। পুলিশ জানায়, শুক্রবার রাত ১টার দিকে এই ঘটনাটি ঘটেছে। এ সময় কোতোয়ালি টহল পুলিশের এসআই শিবিরুলের হাতে ছোরা ও ক্ষুরসহ হাতেনাতে আটক হয় সমীরের ভাতিজা পাটগুদাম এলাকার আকাশ দে (১৮) ও এসকে হাসপাতাল এলাকার নুরু আলীর পুত্র সানীকে (১৯)। পুলিশ হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। নেশার টাকা যোগাড় করতেই চুরি করার সময় এই হত্যাকা- ঘটেছে বলে জানায় পুলিশ।

নাশকতা মামলা

বাজিতপুরে তিন

বিএনপি নেতা

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ মে ॥ বাজিতপুরে পুলিশের কাজে বাধা, হরতাল-অবরোধে নাশকতা ও পেট্রোলবোমা মামলায় ৩ বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো-ছাত্রদল নেতা আশরাফুল আলম (৩২), পিরিজপুর ইউনিয়ন বিএনপির সদস্যসচিব জহিরুল ইসলাম ফখরুল (২৫) ও উপজেলা তরুণ দলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। শুক্রবার গভীর রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। শনিবার দুপুরে তাদের কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে চালান দিয়েছে পুলিশ।

আজাদ কমপ্লেক্স উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের রাঢ়ীখালে শনিবার দুপুরে হুমায়ুন আজদ কমপ্লেক্স উদ্বোধন করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি। একই সঙ্গে হুমায়ুন আজাদের ৬৮তম জন্মজয়ন্ত্রী উপলক্ষে তাঁর নিজ বাড়িতে দু’ দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়। হুমায়ুন আজাদের অনুজ এবং হুমায়ুন আজাদ ফাউন্ডেশনের সভাপতি ও সরকারের অতিরিক্ত সচিব মোঃ সাজ্জাদ কবিরের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নৌ সচিব শফিক আলম মেহেদী, জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল।

মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে মতবিনিময় সভা করেছে জেলা শিক্ষা বিভাগ। শনিবার দুপুরে শিল্পকলা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (মনিটরিং এ্যান্ড ইভালুয়েশন) প্রফেসর ড. জয়নুল আবেদিন সরকার। জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় নীলফামারী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আবদুল গফ্ফার, অধ্যক্ষ জগদীশ চন্দ্র রায়সহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ।

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: