মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

প্রধানমন্ত্রীর অনুষ্ঠান বিদ্যুতহীন ॥ পল্লীবিদ্যুতের জিএমসহ দুজন সাসপেন্ড

প্রকাশিত : ১০ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ মে ॥ গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছার কিছু সময় পরই সভাস্থল এলাকায় বিদ্যুত চলে যায়। ১০ মিনিটেরও অধিক সময় ওই এলাকা বিদ্যুতহীন থাকে। এ ঘটনায় গাজীপুর পল্লীবিদ্যুত সমিতির জিএম ও ডিজিএমকে তাৎক্ষণিক সাময়িকভাবে বরখাস্ত করা হয়। পরে গাজীপুরের পল্লীবিদ্যুত সামিতির ছায়াবীথিস্থ জোনাল অফিসের ডিজিএম নূর মোহাম্মদকে ভারপ্রাপ্ত জিএমের

দায়িত্ব দেয় কর্তৃপক্ষ।

ভারপ্রাপ্ত জিএম নূর মোহাম্মদ জানান, প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছে সেখানে কয়েকটি স্থাপনা উদ্বোধন করতে গেলে সোয়া ১০টার দিকে অতিরিক্ত লোডের কারণে সেখানকার সার্কিট ব্রেকার পুড়ে গিয়ে হঠাৎ বিদ্যুত চলে যায়। তবে ১০ মিনিটের মধ্যে বাইপাস সংযোগ দিয়ে বিদ্যুত লাইন আবার সচল করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন তাৎক্ষণিকভাবে দায়িত্ব অবহেলার কারণে গাজীপুর পল্লীবিদ্যুত সমিতির জিএম মোঃ জহিরুল ইসলাম ও ডিজিএম (টেকনিক্যাল) খান মোঃ বোরহান উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (পবিস ব্যবস্থাপনা) মোঃ আব্দুস সাত্তার বিশ্বাসকে প্রধান করা হয়েছে। এতে অন্য সদস্যরা হলেন, প্রধান প্রকৌশলী মোস্তাফিজুল হক চৌধুরী ও পরিচালক (সিস্টেম অপারেশন কেন্দ্রীয় অঞ্চল) অঞ্জন কান্তি দাস। এ বিষয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তা তিনি রিসিভ করেননি।

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: