কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে হঠাৎ পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ৯ মে ২০১৫, ০৪:৪২ পি. এম.

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-বাঘা রুটে চালু হওয়া বিআরটিসির ডাবল ডেকার ও রাজশাহী-নওগাঁ রুটে চলাচলকারী সিএনজি-চালিত যানবাহন বন্ধের দাবিতে রাজশাহীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আজ দুপুর থেকে হঠাৎ এ ধর্মঘট শুরু হয়। ফলে বিভিন্ন গন্তব্যের হাজারো মানুষ চরম দুর্ভোগে পড়েন। দুপুরে ঘোষনা দিয়েই রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান,আজ বেলা পৌনে ১২টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এর আগে প্রশাসন ও কর্তৃপক্ষের সঙ্গে তাদের বৈঠক হয়েছিলো। সেখানে রাজশাহী-বাঘা রুটে বিআরটিসি দোতলা বাস বন্ধের সিদ্ধান্ত হয়। কিন্তু আজ থেকে আবারো ওই রুটে এ বাস চলাচল শুরু হলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘট ডাকে।

জানা গেছে আজ বেলা ১২ টার দিকে জেলার বাঘায় রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস (ডাবল ডেকার) চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় অন্যদের মধ্যে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপস্থিত ছিলেন। মুলত রাজশাহী-বাঘা রুটে বিআরটিসির বাস চলাচল শুরু হওয়ার পর থেকে তা বন্ধের দাবিতে পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, তাদের দাবি পুরণ না হওয়া পর্যন্ত পরিবহণ ধর্মঘট চলবে। এদিকে, পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট শুরু হওয়ায় বেকায়দায় পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। তাদের অভিযোগ, যাত্রী সাধারণের ভোগান্তির কথা বিবেচনা না করেই নিজেদের স্বার্থে ধর্মঘট ডেকে আসছে পরিবহন মালিক-শ্রমিকরা। নিজেদের দাবি আদায়ে তারা যাত্রীদের জিম্মি করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান যাত্রীরা।

রাজশাহী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, প্রশাসনের পক্ষ থেকে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে এ পরিস্থিতির একটি সমাধানের চেষ্টা করা হচ্ছে।#

প্রকাশিত : ৯ মে ২০১৫, ০৪:৪২ পি. এম.

০৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: