কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে হুমায়ুন আজাদ কমপ্লেক্স উদ্বোধন

প্রকাশিত : ৯ মে ২০১৫, ০৪:৩৯ পি. এম.

স্টাফ রির্পোটার,মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের রাঢ়ীখালে আজ দুপুরে হুমায়ুন আজদ কমপ্লেক্স উদ্বোধন করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি। একই সঙ্গে হুমায়ুন আজাদের ৬৮তম জন্ম জয়ন্তী উপলক্ষে তাঁর নিজবাড়িতে দু’ দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়। হুমায়ুন আজাদের অনুজ এবং হুমায়ুন আজাদ ফাইন্ডেশনের সভাপতি ও সরকারের অতিরিক্ত সচিব মো. সাজ্জাদ কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নৌ সচিব শফিক আলম মেহেদী, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, কবি জাহাঙ্গীর হাবিবুল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শামসুদ্দিন ও রাঢ়ীখাল ইউপি চেয়ারম্যান হারুন উর রশিদ। উপস্থিত ছিলেন হুমায়ুন আজাদের স্ত্রী লতিফা কহিনুর, পুত্র অনন্য আজাদ। এর আগে সকালে হুমায়ুন আজাদের সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়। অনুষ্ঠানে হুমায়ুন আজাদকে নিয়ে লেখা মো. সাজ্জাদ কবিরের “ রক্তের জলপ্রপাত” বইয়ের মড়ক উন্মোচন করা হয়।

প্রধান অতিথি নৌ পরিবহন মন্ত্রী বলেন, হুমায়ুন আজাদ ছিলেন খাটি বাঙালি, বাংলাকে ভালোবাসতেন, বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন। এটাই ছিল তার অপরাধা! আর সে জন্যই জঙ্গীবাদরা তাঁও উপর হামলা চালিয়েছে। তিনি বেঁচে থাকলে বাংলা সাহিত্য আরও সমৃদ্ধ হত। তাঁর আদর্শ এবং সৃষ্টিশীল কর্মগুলো আমাদের ধারণ করতে হবে। পরবর্তী প্রজন্মকে অবগত করতে হবে।

হুমায়ুন আজাদের বাড়ির ফটকে “ড. হুমায়ুন আজাদ কমপ্লেক্স” লেখা ফটক রয়েছে। এর ভেতরেই হুমায়ুন আজাদের সমাধি এবং তার পেত্রিক বাড়ি ও জ্যোতিময় আঙ্গিনা রয়েছে। পর্যায়ক্রমে এখানে লাইব্রেরীসহ জ্ঞানচর্চায় আরও বিভিন্ন প্রতিষ্ঠান করা হবে বলে জানিয়েয়ে ফাইন্ডেশনটির সভাপতি।

প্রকাশিত : ৯ মে ২০১৫, ০৪:৩৯ পি. এম.

০৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: