কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সঙ্গীতাঙ্গনে মাসুমের ব্যস্ততা

প্রকাশিত : ৯ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সময়ে যে ক’জন সুরকার ও সঙ্গীত পরিচালক সঙ্গীত জগতে ব্যস্ত সময় পার করছেন তাদের মধ্যে মীর মাসুম অন্যতম। অডিও এ্যালবাম ও চলচ্চিত্রে দু’মাধ্যমের কাজেই ব্যস্ত সময় পার করছেন তিনি। পাশাপাশি তিনি বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দেয়া ও সঙ্গীতায়োজনেও ব্যস্ত রয়েছেন। ইতোমধ্যে তার করা বেশ কিছু বিজ্ঞাপনের জিঙ্গেল শ্রোতাপ্রিয়তা পেয়েছে। তবে ভবিষ্যত এ তিনি চলচ্চিত্রের গানে বেশি মনোযোগী হতে চান। মাসুম বলেন, চলচ্চিত্রের কাজ আমাকে বেশি টানে।

মাসুমের সঙ্গীত পরিচালনা শুরু প্রীতম আহমেদের হাত ধরে। ইতোমধ্যে তার সুর ও সঙ্গীত আয়োজনে অনেক প্রবীণ এবং নবীন সঙ্গীত শিল্পীরা গান গেয়েছেন। বর্তমান সময়ে তিনি ব্যস্ত আছেন পাওয়ার ভয়েসখ্যাত তারকা রেশমীর সলো, সালমার সলো, সালমা ও শফি মন্ডলের ডুয়েট,পাশাপাশি মেরিনা শওকত আলী জন্য একটি রবীন্দ্র সঙ্গীতের এ্যালবামের কাজ করছেন। তিনি সম্প্রতি শেষ করেছেন ‘জল দস্যু রক্ত রহস্য ও অচেন হৃদয় নামে দুটি চলচ্চিত্রের কাজ। এছাড়া তিনি কয়েকটি সলো ও মিশ্র এ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। বর্তমানে তিনি এ দেশের জনপ্রিয় ব্যান্ড সোলসের কির্বোডিস্ট হিসেবে কাজ করছেন। এ বিষয়ে তিনি বলেন, আমি সোলসে বার বছর ধরে কির্বোডিস্ট হিসাবে কাজ করছি এটা আমার কাছে পরম পাওয়া।

তিনি আরও বলেন, আমি পার্থ বড়ুয়ার কাছে কির্বোডের অনেক কিছু শিখেছি। তার ছোট বেলা থেকেই ছিল গানের প্রতি অপার ভাল লাগা। তিনি খুব ছোট বেলা থেকেই তার সব ধরনের শোনার প্রতি বিশেষ ভাল লাগা কাজ করত। গান নিয়ে মাসুম তার স্বপ্নের কথা বলতে গিয়ে বলেন, শ্রোতাদের কথা মাথায় রেখে ভাল ফোক গান করতে চাই। বাংলাদেশের গান যেন দেশের বাইরে ও অনেক জনপ্রিয় হয় আমি সে লক্ষ্যে কাজ করতে চাই। সারা জীবন বাংলা গানের সঙ্গে থাকতে চাই।

প্রকাশিত : ৯ মে ২০১৫

০৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: