রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৯ মে ২০১৫
  • জাতির জনকের সমাধিতে ডিসিসির নবনির্বাচিত মেয়রদের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৮ মে ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন। সে সঙ্গে মাজার জিয়ারত করেছেন তাদের কাউন্সিলরবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শুক্রবার বিকেল ৩ টায় তারা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির জনকের সমাধিতে পৃথকভাবে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এ সময়ে তাদের সঙ্গে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে তারা বঙ্গবন্ধু মাজার কমপ্লেক্স মসজিদে নামাজ আদায় করেন। পরে নবনির্বাচিত মেয়রদ্বয় সাংবাদিকদের কাছে ঢাকাকে আধুনিক রাজধানী হিসেবে গড়ে তোলার জন্য সার্বিক কাজ করবেন বলে জানান।

দোহারে অস্ত্রসহ দুই ডাকাত ও অজ্ঞান পার্টির তিন নারী সদস্য গ্রেফতার

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা ॥ ঢাকার দোহারে দেশী অস্ত্রসহ ওয়ারেন্টভুক্ত দুই ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া পৃথক অভিযানে অজ্ঞান পার্টির তিন নারী সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার মধুরচর এলাকায় অভিযান চালিয়ে ডাকাত সর্দার বেলাল মোহাম্মদ সালাহউদ্দিন ও মোঃ তুষারকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে রামদা, চাপাতি, চাইনিজ কুড়ালসহ দেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই ডাকাতের বিরুদ্ধে দোহার ও কেরানীগঞ্জ থানায় হত্যা ও ডাকাতিসহ চারটি মামলা রয়েছে। তারা ওয়ারেন্টভুক্ত আসামি। দীর্ঘদিন ধরে তারা পলাতক ছিল।

এছাড়া পৃথক অভিযানে উপজেলার জয়পাড়া বাজার থেকে অজ্ঞান পার্টির তিন নারী সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলোÑ পাবনা জেলার আটঘরিয়া উপজেলার হারোলপাড়া গ্রামের জসিম উদ্দিনের স্ত্রী লাকী আক্তার, সেলিম মিয়ার স্ত্রী লিপি আক্তার ও আব্দুস সাত্তারের স্ত্রী তামান্না আক্তার। তারা কেরানীগঞ্জের মিলন মিয়ার বাড়িতে ভাড়া থাকে বলে পুলিশ জানায়।

এক যুগ পর আজ

মহিপুর ইউপি

নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৮ মে ॥ এক যুগ পরে মহিপুর ইউনিয়নের নির্বাচন শনিবার (৯ মে) অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে সেখানে টান টান উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, চেয়ারম্যান পদে চার প্রার্থী রয়েছেন। এছাড়া সংরক্ষিত মহিলা মেম্বার পদে লড়ছেন ১২ এবং সাধারণ আসনে মেম্বার পদে ৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে ৪ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বার নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম হাওলাদার। ব্যাপক সংঘাতের শঙ্কায় প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার সৈয়দ আবুবকর সিদ্দিক জানান, নয় কেন্দ্রে নয় ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার থাকবেন। রাখা হয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ টিম।

মহেশখালী চ্যানেলে ডাকাতের গুলিতে জেলে নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বঙ্গোপসাগরে ডাকাতের গুলিতে এক জেলে নিহত হয়েছে। নিহত জেলে নুরুল ইসলাম কক্সবাজারের ছোট মহেশখালী মুদিরছড়ার আহমদিয়াকাটার বাসিন্দা। জানা গেছে, আমির হামজা বহদ্দারের মালিকানাধীন এফবি হালিমা-১ নামে ফিশিং ট্রলারটি ২৫ জেলে নিয়ে সাগর থেকে মাছ ধরা শেষে ফিরে আসার সময় বৃহস্পতিবার রাতে মহেশখালী চ্যানেলের গুলিরধার স্থানে পৌঁছলে ডাকাতদল ওই বোটে ডাকাতির চেষ্টা করলে জেলেরা বাধা দেয়।

নর্দান ভার্সিটিতে এলসিসিআই

প্রোগ্রাম চালু

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ পিয়ারসনের এলসিসিআই (লন্ডন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি) প্রোগ্রাম চালু করেছে। গত ৬ মে ঢাকা ওয়েস্টিনে এক অনুষ্ঠানের মাধ্যমে এর যাত্রা শুরু হলো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এডব্লিউএম আবদুল হক। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. এম শামসুল হক, সাবেক উপাচার্য, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এবং পিয়ারসনের এশিয়া অঞ্চলের পরিচালক মি. সায়মন ইয়ং। Ñবিজ্ঞপ্তি

স্টামফোর্ড ডিবেট ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী

৬ মে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে স্টামফোর্ড ডিবেট ফোরাম (এসডিএফ)-এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা, প্রতিষ্ঠাতা উপাচার্য ও প্রেসিডেন্ট প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. ফিরোজ আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির সদস্য রুমানা হক রীতা এবং ফারাহনাজ ফিরোজ। Ñবিজ্ঞপ্তি

বাংলাদেশ-মিয়ানমার যৌথ সীমান্ত জরিপ কাজ এগিয়ে

চলছে

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বাংলাদেশ-মিয়ানমার যৌথ সীমান্ত জরিপ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। শুক্রবার সকাল থেকে মিয়ানমারের সার্ভে ডিপার্টমেন্টের ডিরেক্টর জেনারেল (ডিজি) মেজর ইউ থান লে লেইনের নেতৃত্বে ১১ সদস্যের একটি সার্ভে টিমও এ জরিপ কাজ শুরু করেছে। টিমটি বর্তমানে কক্সবাজারে অবস্থান করছে। তারা শুক্রবার থেকে বাংলাদেশ সীমান্তের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন ও জরিপ কাজ শেষে আগামী ১১ মে মিয়ানমারে ফিরে যাবার কথা রয়েছে।

গত ৩ মে পূর্বে বাংলাদেশের সার্ভে জেনারেল বিগ্রেডিয়ার জেনারেল মোঃ আবুল খায়েরের নেতৃত্বে ৭ সদস্যের একটি টিম মিয়ানমারে সফর করে। মিয়ানমারে সফররত সার্ভে টিম সীমান্তে চার দিন যৌথ জরিপ কাজ পরিদর্শন করেন। বৃহস্পতিবার দুপুরে টিমটি টেকনাফ স্থলবন্দর ইমিগ্রেশন পয়েন্ট দিয়ে দেশে ফিরে আসে।

ঝিনাইদহে ওয়ার্ড

আ’লীগ নেতাকে

কুপিয়ে

জখম

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৮ মে ॥ ঝিনাইদহে আয়ুব হোসেন নামে এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১১টার দিকে হামদহ কালীমন্দিরের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহত আয়ুব হোসেন ঝিনাইদহ পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার বাসা শহরের হামদহ এলাকায়।

ঝিনাইদহ সার্কেলের এসপি জানান, আয়ুব হোসেন রাতে শহর থেকে মোটরসাইকেলে নিজ বাসায় ফিরছিলেন। সে সময় দুর্বৃত্তরা তার বাড়ির সামনে কুপিয়ে গুরুতর আহত করে।

শিক্ষার মানোন্নয়নে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ মে ॥ শিক্ষার মানোন্নয়নে এক কর্মশালা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। বিকেলে সিরডাপ মিলনায়তনে কর্মশালায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ও শিক্ষা সচিব মো নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। কর্মশালায় ইউজিসি’র সাবেক চেয়ারম্যান প্রফেসর নজরুল ইসলাম, প্রফেসর আবদুল মমিন চৌধুরী ও অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ, প্রফেসর আমীরুল ইসলাম চৌধুরী, প্রফেসর শরীফ এনামুল কবির, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, অধ্যাপক মুনতাসীর মামুন প্রমুখ অংশগ্রহণ করেন।

গুন্টার গ্রাস স্মরণ সভা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৮ মে ॥ জার্মান কবি গুন্টার গ্রাস স্মরণে ফরিদপুরে শুক্রবার সরকারী টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে স্মরণ সভা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। হুমায়ুন কবির স্মৃতি পুরস্কার পরিষদ এবং টিচার্স ট্রেনিং কলেজ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। গুন্টার গ্রাস বাংলাদেশে অবস্থানকালে তার সহকর্মী ও ক্যামেরার কবি নাসির আলী মামুন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কলেজ অধ্যক্ষ প্রফেসর মতিয়ার রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মফিজ ইমাম মিলন প্রফেসর।

মংলা-ঘষিয়াখালী

রুটে নৌ

চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পাঁচ বছর বন্ধ থাকার পর মংলা-ঘষিয়াখালী রুট দিয়ে পরীক্ষামূলকভাবে ছোট নৌযান চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার শুরুর দিনে এ রুট দিয়ে ২১টি নৌযান চলাচল করেছে।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান জানান, মংলা-ঘষিয়াখালী রুট দিয়ে পরীক্ষামূলকভাবে জাহাজ চলাচল শুরু হয়েছে। মংলা-ঘষিয়াখালী রুট দিয়ে জাহাজ চলাচল সফল হলে জুন থেকে সুন্দরবনের শ্যালা নদী দিয়ে সব ধরনের জাহাজ চলাচল বন্ধ করে দেয়া হবে।

গত বছরের ৯ ডিসেম্বর সুন্দরবনের শ্যালা নদীতে তিন লাখ লিটার ফার্নেস অয়েলবাহী একটি জাহাজ ডুবে যায়। এতে পরিবেশ দূষণের ব্যাপক আশঙ্কার মধ্যে শ্যালা নদী দিয়ে জাহাজ চলাচল বন্ধের দাবি ওঠে।

দীর্ঘদিন ড্রেজিং না করায় নদীর নাব্য হ্রাস পেয়ে ২০১০ সালের জুন থেকে মংলা-ঘষিয়াখালী আন্তর্জাতিক এই নৌ-রুট দিয়ে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সুন্দরবনের শ্যালা নদী দিয়ে জাহাজ চলাচল শুরু হয়। এরপর ২২ কিলোমিটার দীর্ঘ মংলা-ঘষিয়াখালী রুটের সংস্কারের কাজ শুরু হয়। এ পর্যন্ত এ প্রকল্পের ৪৭ শতাংশ কাজ শেষ হয়েছে বলে বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে।

তদন্ত কমিটির জাহাজডুবি

স্থল পরিদর্শন

সুন্দরবনের ভোলা নদীর বিমলের চর এলাকায় সারবোঝাই কার্গো জাহাজডুবির ৫ দিন অতিবাহিত হলেও ডুবন্ত জাহাজটি উদ্ধারে কোন অগ্রগতি নেই। তবে শুক্রবার দুপুরে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সাত সদস্যের গঠিত তদন্ত কমিটি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত কমিটির আহ্বায়ক সুন্দরবন সংরক্ষক ড. সুনীল কুমার কুন্ডুর নেতৃত্বে সুন্দরবনের ভোলা নদীর বিমলের চর এলাকায় সারভর্তি কার্গো জাহাজডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন।

রায়পুুরে ২ শতাধিক বিএনপি নেতাকর্মীর আ’লীগে যোগদান

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ৮ মে ॥ রায়পুরে শুক্রবার বিকেলে দক্ষিণ চরবংশী ইউনিয়নের মোল্লার হাট বাজারে নব-নির্বাচিত জেলা আ’লীগের কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপি’র ২ শতাধিক নেতাকর্মী আ’লীগে যোগদান করেছেন। ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ আবদুর রশিদ মোল্লার নেতৃত্বে বিএনপি নেতা মজিবুল হক গাজী ও যুবদল নেতা শফিক ঢালি, মনির হোসেন ঢালিসহ ২ শতাধিক বিএনপির নেতাকর্মী আ’লীগের যোগদান করেন। এ সময় আবদুর রশিদ মোল্লার সভাতিত্বে বক্তব্য রাখেন, গোলাম ফারুক পিংকু ও নূর উদ্দিন চৌধুরী নয়ন, অধ্যক্ষ মামুনুর রশিদ, হাজী ইসমাইল খোকন প্রমুখ।

গোপালগঞ্জে সংঘর্ষে

নারী-শিশুসহ

আহত ১৫

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৮ মে ॥ গোপালগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে শিশু ও মহিলাসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার সিঙ্গাকুল গ্রামে এ ঘটনা ঘটে। হাসপাতালে ভর্তি আহতরা জানিয়েছেন, পূর্বশত্রুতা নিয়ে ওই গ্রামের হাবিব শেখ ও সনু শেখের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে অসছিল। ওই রাতে বাঁশকাটা নিয়ে ওই দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে শিশু-মহিলাসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়।

নেত্রকোনায় বৃদ্ধ নিহত

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা থেকে জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে এক বৃদ্ধ নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে খালিয়াজুরি উপজেলার সদর ইউনিয়নের বিজয়পুর গ্রামে। নিহত বৃদ্ধের নাম শ্যামাচরণ ভক্ত (৭৫)। সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়। এদের মধ্যে বাবুল দাস ও হরেকৃষ্ণ দাসকে খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

খালিয়াজুরি থানার ওসি আবুল কালাম আজাদ জানান, শুক্রবার সকালে নিহতের লাশ নেত্রকোনা মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পরপরই দেবেন্দ্র দাস ও তার পরিবারের লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে।

৩ কিশোরীকে যৌন হয়রানি

কিশোরগঞ্জে লম্পট গ্রেফতার দাবিতে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৮ মে ॥ জেলার তাড়াইলে ৩ দিনমজুর কন্যা ও স্থানীয় মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে যৌন নিপীড়নের সাথে জড়িত রোকন উদ্দিনকে গ্রেফতারের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ভোরের আলো নারী পক্ষের উদ্যোগে শহরের কালীবাড়ি মোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেয়। এতে বক্তৃতা করেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার লুনা, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মায়া ভৌমিক, জেলা যুদ্ধাপরাধ প্রতিরোধ কমিটির সভাপতি রেজাউল হাবিব রেজা, ভোরের আলো সাহিত্য আসরের সভাপতি আবুল বাহার, সদস্য সচিব স্বর্ণা আক্তার প্রমুখ। বক্তারা, তাড়াইলের মেছগাঁও গ্রামের ৩ কিশোরী মাদ্রাসা ছাত্রীকে যৌন নির্যাতনকারী ৩ সন্তানের জনক লম্পট রোকন উদ্দিনকে দ্রুত গ্রেফতারের দাবি জানান।

রাসিক মেয়রকে

বরখাস্তের আদেশ

বাতিল দাবি

বিএনপির

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের আদেশ বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার মহানগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানায় বিএনপির নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ। বক্তব্যে বলা হয়, মোসাদ্দেক হোসেন বুলবুল রাজশাহীবাসীর জনপ্রিয় মেয়র। ২০১৩ সালের ১৫ জুনে অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটে তিনি মেয়র নির্বাচিত হন। তাকে সাময়িক বরখাস্ত করে জনগণের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। সিটি মেয়রকে সাময়িক বরখাস্তের আদেশ বাতিলের দাবি এবং এর প্রতিবাদে দেশবাসীকে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

ভারতীয় চালের

প্রভাবে বন্ধ

চাঁদপুরে চালকল

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৮ মে ॥ ভারতীয় চালের ব্যাপক আমদানি হওয়ায় চাঁদপুরের রাইস মিলগুলোর অধিকাংশই। চলতি বছরের টানা ৪ মাস মিলগুলোতে অচলাবস্থা সৃষ্টির কারণে লাখ লাখ টাকা লোকসান দিচ্ছে মিল মালিক, ধান ক্রাশার ও চাল ব্যবসায়ীরা। ব্যাংক ঋণ পরিশোধ নিয়ে হতাশ মিল মালিকরা। শ্রমিক-কর্মচারীর বেতন এমনকি মাসিক বিদ্যুত বিল পরিশোধে তারা হিমশিম খাচ্ছে। চাঁদপুরের প্রধান চালের পাইকারী বাজার ঘুরে জানা যায়, ভারত থেকে এ বছর প্রচুর পরিমাণে চাল বাংলাদেশে আমাদানি হয়েছে। এলসির নুরজাহান চালে এখন বাজার সয়লাব। দিনাজপুরে লাভলি, হর্স, রেশমা মোটা চাল এবং ভারতীয় গুটি স্বর্ণা এলসি চাল বাজারে থাকায় চাঁদপুরের রাইস মিলের চাল অবিক্রীত থেকে যাচ্ছে।

ধান ক্রাশার ব্যবসায়ীরা জানায়, দেশের বিভিন্ন স্থান থেকে ধান সংগ্রহ করে আনতে পরিবহন খরচ বেশি। ওই ধান চাল করতে গেলে প্রতি কেজি চালের দাম পড়ছে ২৭/২৮ টাকা। অথচ এলসি স্বর্ণা গুটি চাল বাজারে বিক্রি হচ্ছে ২৪/২৫ টাকায়।

কুমিল্লায় গৃহকর্মী নির্যাতনে খুনের মামলায় পুলিশ কর্মকর্তার স্ত্রী জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৮ মে ॥ কুমিল্লায় নির্যাতন চালিয়ে গৃহকর্মী রীনা আক্তার খুনের ঘটনায় কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে মামলাটি দায়ের করেন নিহত গৃহকর্মীর পিতা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের মোহাব আলী। কোতোয়ালি মডেল থানার ওসি জানান, এ ঘটনায় আটককৃত গৃহকর্ত্রী নাজনীন আক্তার লিপিকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

চাঁদা আদায়ের প্রতিবাদে

আশুলিয়ায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার থেকে জানান, আশুলিয়া থানাধীন নয়ারহাট বাজার ব্যবসায়ীদের কাছে থেকে চাঁদা নেয়ার অভিযোগে শুক্রবার সকালে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ী সমিতির সদস্যরা।

সমিতির সভাপতি আলমাস দেওয়ান জানান, কয়েকদিন ধরে নয়ারহাট মসজিদ মার্কেট ব্যবসায়ীদের কাছে থেকে কয়েক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল স্থানীয় ধনিয়া এলাকার চিহিৃত সন্ত্রাসী রিপন বাহিনীর লোকজন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে স্থানীয় ব্যবসায়ী মাসুদকে অস্ত্রের মুখে জিম্মি করে ২৫ হাজার টাকা চাঁদা আদায় করে রিপন ও তার বাহিনী।

লক্ষ্মীপুরে পুলিশ সন্ত্রাসী বন্দুক

যুদ্ধ ॥ আহত ৪

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর. ৮ মে ॥ লক্ষ্মীপুরে শুক্রবার ভোরে পুলিশ ও সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে কামাল উদ্দিন নামে এক সন্ত্রাসী গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্যসহ ৪ জন আহত হয়েছেন। লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়নের মিয়ার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি এলজি ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রেডক্রিসেন্ট দিবসে র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৮ মে ॥ বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস শুক্রবার শহরের বত্রিশ ইউনিট কার্যালয়ে পালিত হয়েছে। জেলা পরিষদের প্রশাসক ও কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে । পরে গাইটাল অতিথি কমিউনিটি সেন্টারে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইউনিটের সেক্রেটারি ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার লুৎফুর রহমান চৌধুরী হেলালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক মোঃ জিল্লুর রহমান।

শ্রীপুরে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ মে ॥ শ্রীপুরের একটি গ্রামে শুক্রবার দুপুরে বিদ্যুত সংযোগ উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক এ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়। কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক এ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদের সভাপতিত্বে স্থানীয় দারগারচালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-২ এর মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর আলম, আব্দুল জলিল।

বরিশালে খেলাঘরের শিশু সমাবেশ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শুক্রবার বরিশালে খেলাঘরের দুই দিনব্যাপী জেলা সম্মেলন ও বিভাগীয় শিশু সমাবেশের উদ্বোধন করা হয়েছে। দুই দিনব্যাপী সম্মেলনের প্রথম দিনে সন্ধ্যা সাতটায় অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ গাউস।

ফরিদপুরে খেলাঘরের প্রতিনিধি সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, ‘মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল’ এই সেøাগানকে সামনে রেখে খেলাঘর ফরিদপুর জেলা কমিটির প্রতিনিধি সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা শুক্রবার অুনষ্ঠিত হয়েছে। সকালে শহরের অম্বিকা মেমোরিয়াল হলে এ সভা অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডা. আসম জাহাঙ্গীর চৌধুরী টিটো জাতীয় পতাকা উত্তোলন করে প্রতিনিধি সভার উদ্বোধন করেন। পরে অম্বিকা ময়দান থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অম্বিকা ময়দানে গিয়ে শেষ হয়। অম্বিকা মেমোরিয়াল হলে জেলা কমিটির সভাপতি আলতাফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেনÑ হাসান তারেক, অশোকেশ রায়, গোবিন্দ বাগচী, জেসমিন কবীর, অনিমেষ রায় প্রমুখ।

প্রকাশিত : ৯ মে ২০১৫

০৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: