রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকায় গৃহবধূকে হত্যা, মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত : ৮ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মুগদায় এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ নিহতের স্বামী মহসীন আলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। এদিকে রমনা এলাকায় প্রতারকের ফাঁদে পড়ে এক মাদ্রাসা ছাত্রী আতœহত্যা করেছে। পৃর্থকস্থানে সড়ক দুঘর্টনায় দু’জন নিহত হয়েছে। ডেমরায় নলক’পের কাজ করতে গিয়ে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। অন্যদিকে মোহাম্মদপুরে ছিনতাইকারীরা শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপককে গুলি করে প্রায় ৮লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। এছাড়া একই থানা এলাকায় জাল টাকা ও বিদেশি বিয়ারসহ তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মুগদায় জেসমিন আক্তার (২০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার রাত ১০টার দিকে ওই গৃহবধূ মান্ডার ঝিলপাড় এলাকার আমির আলীর ছয়তলা ভবনের চতুর্থ তলা থেকে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে মহসীন আলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে। তবে নিহতের স্বামী মহসীন আলী দাবি করেন, রাত সাড়ে ৯টায় তার স্ত্রী বেলকনিতে কাপড় নাড়তে গিয়ে নিচে পড়ে যায়। এতে সে গুরুতর আহত হয়। পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার গভীররাতে রাজধানীর রমনায় প্রতারক পুলিশ সদস্যের প্রেম ও প্রনয়ের ফাঁদে পড়ে রহিমুন আক্তার কেয়া (২০) আত্মহত্যা করেছে। নিহতের বাবার নাম মোবারক আলী বেপারি। গ্রামের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানার উত্তর বড়কোঠায়। কেয়া রমনা থানাধীন মগবাজারের ৪৫৯ নম্বর গ্রীনওয়ের চতুর্থ তলার বড়বোনের বাসায় থাকতেন। কেয়ার বড়ভাই মাসুম বিল্লাহ জানান, বুধবার রাতে কেয়াকে বাসায় রেখে ডাক্তারের কাছে যান বড়বোন। ডাক্তার দেখিয়ে বাড়ি ফিরে দেখে ঘরের দরজা লাগানো। অনেক ডাকাডাকির পর সাড়া শব্দ না পেয়ে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে কেয়ার ঝুলন্ত লাশ দেখতে পান তারা। খবর পেয়ে বৃহস্পতিবার ভোরের দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। মাসুম বিল্লাহ আরও জানান, এক বছর আগে কেয়া বরিশাল উজিরপুরের হস্তিমুন্ড মহিলা মাদ্রাসার ফাজিলে পড়ত। মাদ্রাসায় পড়ার সময়ে সেখানে কর্মরত পুলিশের কনস্টেবল আশিকুর রহমানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে কেয়ার। পরে পুলিশ কনস্টেবল আশিক তার বাড়ির কাউকে না জানিয়ে কেয়াকে বিয়ে করেন। কিছুদিন আগে কেয়া জানতে পারে আশিকের গ্রামের বাড়িতে স্ত্রী আছে। এর মধ্যে আশিকের প্রথম স্ত্রী তার দ্বিতীয় বিয়ের কথা জানতে পারে। মাসুম জানান, গত শুক্রবার আশিক কৌশলে কেয়ার কাছ থেকে একটি তালাকনামায় সই নেয়। কেয়া সে প্রতারনার কথা জানতে পেরেই মূলত আতœহত্যা করেছে বলে অভিযোগ করেন মাসুম। মাসুম জানান, পুলিশ কনস্টেবল আশিকুর রহমান বর্তমানে রংপুরে কর্মরত আছেন।

সড়ক দূঘর্টনা নিহত দু’জনঃ বৃহস্পতিবার ভোরে রাজধানীর খিলগাঁও ও পান্থপথে সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধসহ দুই জনের মৃত্যু হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভোরের দিকে খিলগাঁওয়ে তিলপাপাড়ায় লেগুনার ধাক্কায় মুজিবুর রহমান (৮০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এদিকে বৃহস্পতিবার ভোরেরদিকে কলাবাগান থানাধীন পান্থপথে স্কয়ার হাসপাতালের সামনে রাস্তা চলন্ত ট্রাক থেকে পড়ে গিয়ে অজ্ঞাত (২০) এক যুবকের মৃত্যু হয়েছে।

ডেমরায় শ্রমিকের মৃত্যু ॥ বুধবার গভীররাতে ডেমরার সানারপাড় এলাকার নলকূপ বসানোর কাজ করতে গিয়ে পড়ে গিয়ে শফিকুল ইসলাম শফিক (৩০) নামে এক নলকূপ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম মৃত তোফাজ্জল হোসেন। গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলপুর থানার লস্কর বেনুয়া গ্রামে।

ছিনতাই ॥ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের পশ্চিম পাশের সড়কে ছিনতাইকারীরা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষিতত্ত্ব বিভাগের শিক্ষক পরিমল কান্তি বিশ্বাসের পায়ে গুলি চালিয়ে তার সঙ্গে থাকা নগদ ৭ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। শেকৃবির প্রক্টর অধ্যাপাক মিজানুর রহমান জানান, পরে শিক্ষক পরিমল কান্তি বিশ্বাসকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রক্টর মিজানুর জানান, বেলা ১১টার দিকে পরিমল কান্তি বিশ্বাস মোহাম্মদপুরের একটি ব্যাংক থেকে তার ডিপিএসের ৭ লাখ ৭০ হাজার টাকা তুলেন। পরে তিনি রিকশায় নিয়ে বাসায় ফিরছিলেন। রিকশাটি রেসিডেন্সিয়াল মডেল কলেজের পশ্চিম পাশের সড়কে পৌঁছলে একটি মোটর সাইকেলে আসা ছিনতাইকারীরা পরিমল বিশ্বাসের বাম হাঁটুতে গুলি করে তার টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। এই ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা করা হবে বলে জানিয়েছেন প্রক্টর মিজানুর।

জাল টাকা ও বিদেশী বিয়ারসহ তিনজন আটক ॥ বুধবার গভীররাতে মোহাম্মদপুর বিজলী মহল্লায় অভিযান চালিয়ে এক হাজার টাকার ছয়টি জাল নোট ও ২৪ ক্যান বিদেশি বিয়ারসহ নূরে আলম (৩২) বাবুল ফকির (২৮) ও সুমন বৈদ্য (২৫) নামে তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব-২ এর অপারেশন অফিসার মারুফ আহম্মেদ মারুফ আহম্মেদ জানান, বুধবার মধ্যরাতে মোহাম্মদপুরের বিজলী মহল্লায় অভিযান চালিয়ে তাদের জাল নোট ও বিয়ারসহ আটক করা হয়। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা রাজধানীর বিভিন্ন এলাকায় জাল টাকা ও মাদক ব্যবসা চালিয়ে আসছে।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: