মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলকাতা ও হায়দরাবাদের জয়

প্রকাশিত : ৮ মে ২০১৫, ০১:১১ এ. এম.
  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে কলকাতা ১৩ রানে পরাজিত করে দিল্লী ডেয়ারডেভিলসকে। আরেক ম্যাচে হায়দরাবাদ ৭ রানে হারায় রাজস্থান রয়্যালসকে।

কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচে কলকাতার অধিনায়ক গৌতম গাম্ভীর টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ওপেনার রবিন উত্থাপার ৩২, ইউসুফ পাঠানের ৪২, মনিষ পান্ডে ও পীযুষ চাওলা দু’জনেরই ২২ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রান করে কলকাতা। দিল্লীর ইমরান তাহির ২ উইকেট লাভ করেন। ১৭২ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান করে দিল্লী। দলের পক্ষে সেরেয়াস আইয়ার ৪০ এবং মনোজ তিওয়ারি ও জেপি ডুমিনি দু’জনই ২৫ রান করে করেন। কলকাতার পীযুষ চাওলা একাই নেন ৪ উইকেট।

ব্যাটিং উপভোগ্যের আরেক ম্যাচে প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পায় হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে হায়দরাবাদের করা ৪ উইকেটে ২০১ রানের জবাবে ৭ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলতে সক্ষম হয় রাজস্থান। টস হেরেও আগে ব্যাটিংয়ের সুযোগ কাজে লাগিয়ে রানের পাহাড় গড়ে হায়দরাবাদ। দলের সর্বোচ্চ ৬৩ রান করেন ম্যাচসেরা ইয়ন মরগান। দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান করেন শিখর ধাওয়ান। ২০২ রানের বড় লক্ষ্য তাড়া করতে যেয়ে শুরুতেই হোঁচট খায় রাজস্থান। ৪৫ রান তুলতে প্রথম সারির তিন ব্যাটসম্যানকে হারায় তারা। এরপর স্টিভেন স্মিথ হাল ধরেন রাজস্থানের। ৪০ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৮ রানের ইনিংস খেলেন তিনি।

শেষ দিকে সানজু স্যামসন (২১) ও ক্রিস মরিস (৩৪*) ব্যাটিং তা-ব চালালেও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি রাজস্থান। ১৯৪ রানে থেমে যায় তাদের ইনিংস। হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার ৩ উইকেট কব্জা করেন।

প্রকাশিত : ৮ মে ২০১৫, ০১:১১ এ. এম.

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: