মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ফেদেরারের বিদায়

প্রকাশিত : ৮ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মাদ্রিদ ওপেন থেকে ছিটকে গেলেন রজার ফেদেরার। বুধবার অস্ট্রেলিয়ার তরুণ খেলোয়াড় নিক কিরগিওসের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেন তিনি। মাদ্রিদ ওপেনের দ্বিতীয় পর্বে কিরগিওস ৬-৭ (২/৭), ৭-৬ (৭/৫) এবং ৭-৬ (১৪/১২) গেমে পরাজিত করেন টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরারকে। অস্ট্রেলিয়ার তরুণ প্রতিভাবান খেলোয়াড় হিসেবে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়ে কিরগিওস ইতোমধ্যেই নজর কুড়িয়েছেন। গত বছর উইম্বল্ডনে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে হারিয়েও চমক উপহার দিয়েছিলেন তিনি। এবার সুইস কিংবদন্তি রজার ফেদেরারকে হারিয়ে যেন উচ্ছ্বাসের জোয়ারে ভাসছেন এই অস্ট্রেলিয়ান টেনিস খেলোয়াড়।

এ বিষয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে নিক কিরগিওস বলেন, ‘সম্প্রতি ক্লে কোর্টে আমি অনেক ভাল খেলছি। তাই এখানে ভাল খেলার আত্মবিশ্বাসটা আগে থেকেই ছিল আমার। তারই ধারাবাহিকতায় ফেদেরারের বিপক্ষে ভাল সার্ভ করেছি আমি। শেষ পর্যন্ত তার মতো খেলোয়াড়ের বিপক্ষে জিততে পেরে আমি খুবই আনন্দিত।’ এদিকে দারুণ সময় কাটাচ্ছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। মাদ্রিদ ওপেনের শেষ আটেও পৌঁছে গেলেন তিনি। সুইস টেনিস তারকা মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মহিলা ডাবলসের দ্বিতীয় পর্বে সরাসরি সেট জিতে নিলেন তিনি। সেøাভাকিয়ান-রোমানিয়ান জুটি হুসারোভা ও ওলারকে ৬-২, ৬-৩ ব্যবধানে হারান টুর্নামেন্টের শীর্ষ বাছাই ইন্দো-সুইস জুটি। অবাছাই জুটির বিপক্ষে মাত্র এক ঘণ্টার মধ্যেই ম্যাচ জিতে নেন সানিয়ারা। গত মাসে পোর্শে টেনিস গ্রাফিতে হারের পর আবারও স্বমহিমায় ধরা দিলেন সানিয়া-হিঙ্গিস। জুটি বাঁধার পরই টানা তিনটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হন তারা। শেষ আটে তাদের প্রতিপক্ষ সপ্তম বাছাই মেটেক ও লুসি সাফারোভা। সানিয়াদের জয়ের দিনই হারলেন আরেক ভারতীয় তারকা। পুরুষ ডাবলসের প্রথম রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন মহেশ ভূপতি।

আইপিএলে চেন্নাই-মুম্বাই ম্যাচ আজ

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ফিরতি ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। ১০ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। অন্যদিকে শুরুর হতাশা কাটিয়ে ঘুড়ে দাঁড়িয়েছে রোহিত শর্মার মুম্বাইও। শচীনের ছাঁয়াধন্য দলটি সমান ম্যাচে ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে উঠে এসেছে চতুর্থ স্থানে। সুতরাং জমবে লড়াই বেশ।

লীগ পর্বের প্রথম দেখায় অবশ্য চেন্নাইর কাছে পাত্তাই পায়নি মুম্বাই। ঘরের মাঠ ওয়াংখেড়েতে সেদিন ১৮৩ রানের পুঁজি নিয়েও হারতে হয় রোহিতদের! ভেস্তে যায় অধিায়কের ৩১ বলে ৫০ ও কাইরেন পোলার্ডের ৩০ বলে ৬৪ রানের দুরন্ত ইনিংসও। ১৬.৪ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে চেন্নাইকে ওড়ানোর কৃতিত্ব আরেক ওয়েস্ট ইন্ডিয়ান ডোয়াইন স্মিথের। ৩০ বলে ৬২ রান করেছিলেন তিনি। এ ছাড়া ব্রেন্ডন ম্যাককুলাম ২০ বলে ৪৬ ও সুরেশ রায়নার ২৯ বলে ৪৩ রান কার্যকর ভূমিকা রাখেন।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: