কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনগণ নাশকতার জবাব দিয়েছে সিটি নির্বাচনে

প্রকাশিত : ৮ মে ২০১৫
  • আহসান উল্লাহ স্মরণসভায় নানক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ও টঙ্গী, ৭ মে ॥ গাজীপুরের জনপ্রিয় সংসদ সদস্য ও শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের ১১তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগরের পুবাইলের হায়দরাবাদে আহসান উল্লাহ মাস্টারের সমাধিস্থলে বৃহস্পতিবার সকাল থেকে পুষ্পস্তবক অর্পণ করে স্থানীয় প্রশাসন, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

গাজীপুর মহানগরের হায়দারাবাদ এলাকায় আহসান উল্লাহ মাস্টারের গ্রামের বাড়িতে দুপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের পুত্র সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বক্তব্য রাখেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়া সারা বাংলাদেশকে হত্যার লীলাভূমিতে পরিণত করেছিল। গত তিন মাসে দেড় শ’ মানুষকে অগ্নিদগ্ধ করে পুড়িয়ে হত্যা করেছে এবং আড়াই হাজার জনকে দগ্ধ করেছে। অগ্নিদগ্ধরা এখন মৃত্যুর প্রহর গুনছে। সেই নির্লজ্জ বেহায়া রক্তপিপাসু খালেদা জিয়া সিটি কর্পোরেশনের নির্বাচনে মানুষের কাছে ভোট চেয়েছে। কিন্তু ঢাকা ও চট্টগ্রাম মহানগরের সাধারণ মানুষ ধিক্কার ও থুঁতু দিয়ে গত ২৮ এপ্রিলের সিটি কর্পোরেশনের নির্বাচনে তাকে প্রত্যাখ্যান করে খালেদা জিয়া ও তার ছেলের নাশকতা কর্মকা-ের জবাব দিয়েছে। খালেদা জিয়া এসব হত্যা মামলা থেকে রেহাই পাবেন না। তার বিরুদ্ধে মাত্র একটি মামলার চার্জশীট দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল হত্যা মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে আইনের আওতায় আনা হবে। স্মরণসভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আ. ক. ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আক্তারুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা মোঃ আবু কাওসার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আলিম উদ্দিন বুদ্দিন, এ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া প্রমুখ।

জাবির ২৫ শিক্ষকের পদত্যাগ প্রত্যাহার

ভবন বরাদ্দ নিয়ে দ্বন্দ্ব

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ২৫ শিক্ষক পদত্যাগ করে আবার তা নাটকীয়ভাবে প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার শিক্ষকরা পদত্যাগ করার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন বলে জানিয়েছেন। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচীও প্রত্যাহার করা হয়েছে।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: