মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিকাণ্ডে ২৬ দোকান, চার বসতঘর ভস্মীভূত ঝুটের গোডাউন ক্ষতিগ্রস্ত

প্রকাশিত : ৮ মে ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঝুটের গোডাউনে অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষতি, ভোলায় তজুমদ্দিনে পনেরো, বরিশালে এগারো দোকান ও ফটিকছড়িতে চার দোকান ভস্মীভূত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

সিদ্ধিরগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি ক্যানেলপাড় এলাকায় বুধবার রাত ১০টায় ঝুটের গোডাউনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ। বিড়ি বা সিগারেট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ফায়ার সার্ভিস জানায়। রাত দেড়টায় ফায়ার সার্ভিসের কর্মীরা সাড়ে ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ভোলা ॥ ভোলার তজুমদ্দিন উপজেলার খাশেরহাট বাজারে বৃহস্পতিবার ভোর রাতে ভয়াবহ অগ্নিকা-ে আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান। এ সময় আগুন নিভাতে গিয়ে ৫ ব্যক্তি আহত হয়েছে। অগ্নিকা-ে প্রায় অর্ধকেটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ব্যবসায়ীরা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, বৃহস্পতিবার ভোর রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে মুদি, কাঁচামাল ও চায়ের দোকানসহ ১৫টি দোকান ভস্মীভূত হয়। স্থানীয় ও ব্যবসায়ীরা প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিস কর্মীরা গেলে স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে।

বরিশাল ॥ জেলার বানারীপাড়া উপজেলার উদয়কাঠী বাজারে বুধবার রাতে ভয়াবহ অগ্নিকা-ে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

বানারীপাড়া থানার ওসি মোঃ জিয়াউল আহসান জানান, বাজারের আল-আমিনের মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পার্শ¦বর্তী দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বাজারের ১১টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। ওসি আরও জানান, উদয়কাঠী বাজার নদীবেষ্টিত এলাকায় হওয়ায় সেখানে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছতে না পারায় অগ্নিকা-ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

ফটিকছড়ি ॥ উপজেলার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের হাসমত আলী চৌধুরীর বাড়িতে বুধবার গভীররাতে অগ্নিকাণ্ডে চারটি বসতঘর সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়েছে। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস দ্রুত অকুস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষাধিক টাকা। চুল্লীর আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়েছে বলে স্থানীয় সূত্রগুলো জানায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দিদারুল আলম, জাহেদুল আলম, ছাদেক, নুরুল হকের পরিবার খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন।

ফটিকছড়িতে অবাধে চলছে নসিমন করিমন

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৭ মে ॥ অবৈধ যানবাহন হিসেবে আদালত নসিমন-করিমন চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করলেও চট্টগ্রামের ফটিকছড়ি এবং হাটহাজারীতে অবাধে চলছে এ যানবাহনগুলো। এতে করে দিন দিন বৃদ্ধি পাচ্ছে সড়ক দুর্ঘটনা। এ দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা ক্রমশ বাড়ছে। হাটহাজারী ও ফটিকছড়ির বড় হাট-বাজারগুলোতেও ইদানীং ঢুকছে এ মালবাহী বাহনগুলো। প্রশাসনের চোখের সামনে এ অবৈধ পরিবহনগুলো চলাচল করলেও আইনশৃঙ্খলা বাহিনী নিচ্ছে না প্রয়োজনীয় পদক্ষেপ। প্রশাসনের অসাধু কর্মকর্তারা এ পরিবহনগুলো থেকে মাসিক মাসোহারা নিয়ে সড়কে এ অবৈধ যানকে চলাচলে বাধা দেয় না বলেও সচেতন মহল মনে করছেন।

বাজেটে আদিবাসীদের জন্য বরাদ্দ দাবিতে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আসন্ন জাতীয় বাজেটে সমতলের আদিবাসীদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য পৃথক বরাদ্দ রাখার দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে জাতীয় আদিবাসী পরিষদ। বৃহস্পতিবার দুপুরে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই কর্মসূচী পালন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধন কর্মসূচীতে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন, জেলা কমিটির সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, পরিষদের দফতর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রমসহ জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: