মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভোলায় চরের মালিকানা নিয়ে উত্তজনা

প্রকাশিত : ৮ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা ভোলা, ৭ মে ॥ ভোলার দৌলতখান উপজেলার নদীতে বিলীন বিলুপ্ত ইউনিয়ন চর নেয়ামতপুরের প্রায় ৩ হাজার একর জমির মালিকানা ও দখল নিয়ে চলছে দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা। ওই চরের পৈত্রিক মালিকনা দাবি করে আলহাজ ফেরদৌস আহমেদ গ্রুপ ও অপর ভূমিহীন কৃষকদের নেতা আবদুল কাইয়ুম গ্রুপ সরকারের খাস জমি বন্দোবস্ত নিয়ে মুখোমুখি অবস্থায় রয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভূমিহীন কৃষকদের গ্রুপ সাংবাদিক সম্মেলন করে তাদের ওই জমির প্রকৃত মালিক নিজেদের দাবি করে তাদের জমি বুঝিয়ে দেয়ার দাবি জানান। অন্যদিকে, ২ দিন আগে ওই চরের বসবাসকারী ফেরদৌস গ্রুপ পৈত্রিক মালিকানা দাবি করে বিক্ষোভসহ মানববন্ধন করেছে। তবে স্থানীয়দের অভিযোগ যে দল ক্ষমতায় আসে সে দলের প্রভাবশালীরা ওই ভোগদখল করে। জমির মালিক বা বন্দোবস্তপ্রাপ্ত বঞ্চিত হয়। অথচ ওই চর নিয়ে আদালতে হাইকোর্টে মামলাও চলছে। উভয়পক্ষই তাদের জমি ফেরত পেতে মরিয়া হয়ে ওঠেছে। কেউ ছাড় দিতে নারাজ। যে কোন সময় রক্তক্ষয়ী সংর্ঘষের আশঙ্কা রয়েছে। অপরদিকে, এ পরিস্থিতিতে উত্তেজনা নিরসনে দৌলতখান ইউএনও মোস্তাফিজুর রহমান ওই চরে বন্দোবস্ত পাওয়া কাউকে না যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানান।

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রাজধানীর কেসি মেমোরিয়াল হাসপাতালের ভুল চিকিৎসায় লিজা আলমাস (২৭) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের স্বাামী আলমাস জানান, তার স্ত্রী আধ্যাপক ডাঃ একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নিয়মিত রোগী। গলায় টনসিলের চিকিৎসা করাচ্ছিলেন ডাঃ বদরুদ্দোজা চৌধুরীর কাছে। তার পরামর্শে নাক-কান-গলা বিভাগের ডাঃ শফিউল্লাহর কাছে গলায় অপারেশনের জন্য গত ২ মে কেসি মেমোরিয়ালে ভর্তি হন। রাতে লিজার গলায় আপারেশনের জন্য তাকে এনেস্থিয়া দেয়া হলে তার স্টোক হয়। এ অবস্থায় তাকে অক্সিজেন দিতে দেরি হওয়ার তার ব্রেনেস্ট্রোক হয়েছে বলে লিজার স্বামীর দাবি করেন। ভুল এনেস্থিয়ার কারণে লিজার স্ট্রোক হলে আমাদের না জানিয়ে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল ক্লিনিকে ভর্তি করায় কেসি মেমোরিয়াল কর্তৃপক্ষ। অথচ সেখানে আমার নামে ভর্তি দেখানো হয়েছে।

এ বিষয়ে আয়েশা মেমোরিয়াল ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক কামরুজ্জামান জানান, নিহত লিজাকে এখানে স্ট্রোকের রোগী হিসেবে ভর্তি করা হয়। স্ট্রোকের ফলে তার ব্রেন অনেকটাই ডেমেজ হয়ে গিয়েছিল। আমরা শুধু তার স্ট্রোকের চিকিৎসা করেছি। কিন্তু কি কারণে তার স্ট্রোক হয়েছিল সে বিষয়ে কেসি মেমোরিয়াল আমাদের স্পষ্ট কিছু জানায়ায়নি। এ বিষয়ে লিজার স্বামী আলমাস কুড়িল ভাটারা থানায় মামলা দায়ের করেন।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: