আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বক্সার রণবিরের ‘বম্বে ভেলভেট’

প্রকাশিত : ৭ মে ২০১৫
  • পান্থ আফজাল

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রি মানেই অঘটন-ঘটনার অদ্ভুত স্থান।যেখানে প্রতিনিয়ত অপেক্ষা করে চমকের পর চমক ! আর সেই চমক উপভোগ করার জন্য বিশ্বব্যাপী বলিউড ফিল্মভক্তরা প্রতীক্ষার প্রহর গুনতে থাকে দিনের পর দিন।এই বলিউড ফিল্ম ম্যানিয়া তৈরির পেছনে রয়েছে ফিল্মের ভিন্ন কাহিনি, অপূব মিউজিক ,অদ্ভুত সিনেমাটোগ্রাফি আর অবশ্যই বলিউড স্টার নায়ক-নায়িকাদের অসামান্য অভিনয়।তবে বলিউড স্টারদের ভিন্ন চরিত্র চিত্রায়ন,স্ক্যান্ডাল আর অদ্ভুত ক্রিয়াকর্ম সারা ফিল্মভক্তদের মাঝে এক অদ্ভুত শিহরন সৃষ্টি করে।বতমানে মুম্বাই ফিল্ম স্টাররা আলোচিত-সমালোচিত যাই হোক না কেন নিন্দুকদের কাছে,হিন্দি ফিল্মদশকরা তাদের স্বপ্নের নায়ককে সবার থেকে আলাদা করে ভাবতে চায়। এইসব অন্ধভক্তরা তাদের আইকন স্টারের নতুন ফিল্ম,নতুন চরিত্র,অজানা ব্যক্তিগত খবর জানার জন্য আকুল হয়ে বসে থাকে সবসময়।এই না হলে ফিল্ম স্টার ম্যানিয়া! উত্তরাধিকার সুত্রে পাওয়া অভিনয় দক্ষতা আর আকর্ষণীয় চেহারা এমন একজন তারকাকে অল্প সময়ের মধ্যেই সারা ভক্তদের মাঝে তথা মুম্বাই ফিল্ম দুনিয়ায় আলাদা স্থান করে দিয়েছে। যার ব্যক্তিত্ব আর আলাদা ঘরনার ফিল্ম সবাইকে পর্দায় আটকে রাখে অরনিমিখ। যার বাবা-মা বলিউডে একসময়ের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রি ছিলেন। আর এইসময়ের হার্টথ্রব ও গ্লামার গার্ল ক্যাটরিনা কাইফের বাহুবন্ধনে পাকাপক্তভাবে যায়গা করে নেওয়ার কারণে তো রীতিমত আলোচিত এই ফিল্মস্টার! বলিউডের চকলেট বয় খ্যাত এই অভিনেতা জীবনের ডেব্যু ফিল্মেই বিখ্যাত বলিউড ডিরেকটর আইকন সঞ্জয় লীলা বানসালির ২০০৭ সালে তৈরি ফিল্ম ’সাওয়ারিয়া’তে অনবদ্য অভিনয় করেন এবং অর্জন করেন ‘বেস্ট ফিল্ম একটর ফর মেল ডেব্যু’।এর পর আর পেছন ফিরে তাকাতে হয়নি।এরপর একে একে সাফল্য আসে ‘বাচনা এ হাসিনো’,আজব প্রেম কি গাজাব কাহানি’,’রকেট সিং’, ‘রাজনীতি’,’রকস্টার’,’বারফি’ আর বলিউড গুরু আমির খানের সাথে এলিয়েন হিসেবে ‘পিকে’ ফিল্মে বিশেষ একটি দৃশ্যে আবির্ভাবের কারনে।এতক্ষণে নিশ্চয় বুজতে পারছেন আমি কোন ফিল্মতারকা নিয়ে বলছি!বতমানে সারা হিন্দি ফিল্মভক্তদের নিকট ফ্যাশন,স্টাইল আর অভিনয়ের আইকন রনবির কাপুর।যাকে বতমানে চিন্হত করা হয় সবচেয়ে ব্যয়বহুল অভিনেতাদের মধ্যে একজন এবং সারা ভারতের সবচেয়ে জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অন্যতম হিসেবে। বেস্ট এ্যাকটর হিসেবে ৫বার ফিল্ম ফেয়ার এ্যাওয়াড তো পেয়েছেন,এছাড়াও নিজের অর্জনের খাতার ঝুলিতে জমা করেছেন অসংখ্য এ্যাওয়াড।

ঋষি-নিতু পুত্র রনবির কাপুরের পরিপক্ক অভিনয়,ফ্যাশন সচেতনতা আর স্টাইলে আধুনিকতা অন্য সব অভিনেতা থেকে তাকে আলাদা পরিচয় এনে দিয়েছে ফিল্মিভক্তদের মাঝে।তবে বাবা-মাকে ছাপিয়ে এখন লাখো রনবির ভক্তদের মাঝে শুধুই গুঞ্জরিত হচ্ছে রনবির-ক্যাটের পরিণয়। গুঞ্জন হবেই বা না কেন? মোস্ট ‘ইলিজেবল ব্যাচেলর’ সাল্লূ বাবাজীর বাহুডোর থেকে প্রেয়সী ছিনিয়ে নেওয়া তো আর চাট্টিখানি কথা নয়!

হিন্দি ফিল্মভক্তদের জন্যে আনন্দের সংবাদ এই যে, অনেকদিন পর তাদের ‘রকস্টার’ রনবীর সম্পূর্ণ আলাদা চরিত্র নিয়ে এপ্রিলের ১৫ তারিখে সাড়া ফেলতে আসছে পরিচালক-প্রযোজক অনুরাগ কাশাপের ক্রাইম ধাঁচের মুভি’ বোম্বে ভেলভেট’ নিয়ে। হিসটোরিয়ান গায়াণ প্রকাশের লেখা বই ‘মুম্বাই ফেবলস’ অবলম্বনে বম্বের ১৯৬০ এর সময়কাল একজন বক্সারের জীবন কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে ফিল্ম’ বম্বে ভেলভেট’। বক্সার জনি বলরাজ আর সুদর্শন জ্যাজ সিঙ্গার রজির রোমাঞ্চ,সপ্ন-আশা ও বিভিন্ন বাস্তব অবস্থার মধ্যে তাদের সংগ্রাম,ঘাত-প্রতিঘাত এই ফিল্মে তুলে এসেছে চমৎকারভাবে।

কেন্দ্রীয় চরিত্রে বক্সার জনি বলরাজ হিসেবে দেখা যাবে রনবির কাপুরকে আর তার প্রেমিকা জ্যাজ সিঙ্গার রজির চরিত্রে রুপদান করবে বিরাট কোহেলির বাস্তব প্রেমিকা আনুস্কা শর্মা। সবচেয়ে মজার বিষয় হচ্ছে,এই ফিল্মে রনবির-আনুস্কার মধ্যে রোমাঞ্চের মিথস্ক্রিয়া এতটাই প্রবল দেখানো হয়েছে যে পর্দায় ভক্তরা একাধারে সাত বার দুইজনের মধ্যে ওষ্ঠচুম্বন দৃশ্য দেখতে পাবেন !

অন্য খবর হচ্ছে,এই প্রথম বড় পর্দায় হিন্দি ফিল্ম ভক্তরা জনপ্রিয় উপস্থাপক করণ জোহরকে দুর্র্ধষ খল চরিত্র ‘কাইজাদ খাম্বাত্তা’ হিসেবে দেখতে পাবেন। ‘কেজিও’ হিসেবে পরিচিত একজন সফল নির্মাতা,প্রযোজক,স্ক্রীনরাইটার,উপসথাপক এবং কস্টিউম ডিজাইনার করণ জোহরকে বাবার যোগ্য উত্তরসুরিই বলা যায়। প্রযোজনা সংস্থা ফাণ্টম ফিল্মের ভিকাস বাহল করণ সম্পর্কে বলল ‘একজন সুন্দর অভিনেতা তার মধ্যে এতদিন লুকিয়ে ছিল।আমি সত্যিই অবাক হয়েছি।আমি আশাবাদী যে,সে একজন অভিনেতা অপেক্ষা তার চরিত্রকে আর বড় করে তুলবে।‘এই ফিল্মে সাপোটিং চরিত্রে রয়েছে শাক্তিমান অভিনেতা কে কে মেনন(ইনভেস্টিগেশন অফিসার),মানিশ চৌধুরী(নিউজ এডিটর),সিদ্ধাত বাসু ,রেমো ফারনান্দেজ ও একসময়ের আলোচিত সুন্দরী ফিমেলস্টার রাভিনা টেন্ডন।

যদিও এই ফিল্মটি গত বছর ২০১৪ তে বড় পর্দায় আসার কথা ছিল কিন্তু ভিএফএক্স দেরী হওয়ার কারণে এটিকে রিলিজ দেওয়ার সিদ্ধান্ত হয় ২০১৫ সালের ১৫ই এপ্রিলে। তবে ৯০ কোটি রুপি বাজেটের ক্রাইম মুভি’ বোম্বে ভেলভেট’ কতটা ব্যাবসা সফল হতে পারে সেটাই হিন্দি ফিল্ম ভক্তরা দেখার অপেক্ষায় আছে।তবে ভক্তদের মনে প্রশ্ন থেকে যায়,বোম্বে ভেলভেট’ কি আদৌ রাজনীতি ,রকস্টার কিম্বা বারফির মত সুপারহিট ফিল্মের খাতায় নাম লেখাতে পারবে ?সে প্রশ্নের উত্তর খুঁজতে হলে ভক্তদের আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: