রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বিদ্যুতকেন্দ্র নির্মাণ বাধাগ্রস্ত করতে নামে-বেনামে অভিযোগ

প্রকাশিত : ৭ মে ২০১৫
  • কলাপাড়ায় প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৬ মে ॥ কলাপাড়ার ধানখালী ইউনিয়নে ১৩২০ মেঘাওয়াট বিদ্যুত কেন্দ্র নির্মাণ বাধাগ্রস্ত করতে একটি চক্র আদাজল খেয়ে লেগেছে। চক্রটি ইউনিয়নের জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের নাম সংবলিত ভুয়া সই ব্যবহার করে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন দফতরে অভিযোগ দাখিল করছে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে হাজার হাজার মানুষ বুধবার সকালে মানবন্ধন করেছে। মানববন্ধনে এ চক্রের সদস্যদের গ্রেফতার ও সাধারণ মানুষকে হয়রানি বন্ধের দাবি জানানো হয়েছে। ধানখালী এসএইচ এ্যান্ড আশরাফ একাডেমি বিদ্যালয়ের সামনে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ধানখালী ইউনিয়নবাসীর আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এসএম শহিদুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আতাউর রহমান মজনু বিশ্বাস, রিয়াজ তালুকদার, প্রভাষক জাকির হোসেন, আব্বাস মোল্লা, শাহীন মৃধা, সরুব আলী মুধা, হালিম তালুকদার, গাজী রাইসুল ইসলাম রাজীব ও বজলুর রহমান। সভায় হালিম তালুকদার বলেন, ‘ধানখালীতে বিদ্যুতকেন্দ্র নির্মাণ বাধাগ্রস্ত করতে জালাল উদ্দিন তালুকদার গ্রামবাসীর নামে ভুয়া স্বাক্ষর দিয়ে বিভিন্ন সরকারী অফিসে দরখাস্ত করে তাদের হয়রানি করছে।’ আওয়ামী লীগ নেতা রিয়াজ তালুকদার বলেন, ‘স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আবদুল লতিফ গাজী বিদ্যুতকেন্দ্র নির্মাণে সরকারকে সহযোগিতা করায় তার বিরুদ্ধেও বিভিন্ন কুৎসা রটাচ্ছেন জালাল তালুকদার।’ ইউপি চেয়ারম্যান মোঃ আবদুল লতিফ গাজী জানান, বিদ্যুতকেন্দ্র নির্মাণ বন্ধ করতে মরিচবুনিয়া ও মধুপাড়া গ্রামের মানুষের সঙ্গে জালাল উদ্দিন তালুকদার প্রতারণা করেছেন। বিদ্যুতকেন্দ্র নির্মাণে চেয়ারম্যান হিসেবে সরকারকে সহযোগিতা করায় তার বিরুদ্ধে বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিরোধিতা করে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ দিচ্ছেন। এ ব্যাপারে বুধবার বিকেল সোয়া পাঁচটায় এ্যাডভোকেট জালাল উদ্দিন তালুকদারকে একাধিকবার ফোন দেয়া হলেও কথা বলা যায়নি। এ বিদ্যুতকেন্দ্র নির্মাণে কর্মকা- চলছে। ইতোমধ্যে অধিগ্রহণ প্রক্রিয়ার প্রাথমিক কাজ সম্পন্ন হয়েছে।

নারায়ণগঞ্জে এসে ভোট চাইলেন ব্যারিস্টার আমীর

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৬ মে ॥ বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০১৫ এ আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল প্রার্থীরা বুধবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করেছেন। নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি মিলনায়তনে প্যানেল প্রার্থীদের পরিচিত সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক এ্যাডভোকেট মাসুদ উর রউফ।

ভোট প্রার্থনা করে বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম বলেন, ইসলামী ব্যাংকের টাকায় অনেকেই ব্যারিস্টার হয়ে গেছেন। এভাবে বিভিন্ন স্থান থেকে টাকা আসে যে টাকা দিয়ে অনেকেই অনেক কিছু হয়ে গেছেন। যে কারণে রাষ্ট্রের চারদিকে এমন সব মানুষের আনাগোনা। তাই সম্মলিত সমন্বয় পরিষদ প্রার্থীদের নির্বাচিত করুন। তাহলে এসব সমস্যাগুলোও দূর হবে। বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ বলেন, আমরা নির্বাচিত হলে সরকারের কাছ থেকে আইনজীবীদের জন্য সকল সুযোগ- সুবিধা আদায় করতে পারব। বার কাউন্সিলের সাবেক ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার বলেন, বার কাউন্সিল এখন একটি রাজনৈতিক দলের অফিসে পরিণত হয়েছে।

নারায়ণগঞ্জ সম্মিলিত আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু, আমিনুল ইসলাম, খোকন সাহা, বর্তমান সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল, পিপি আসাদুজ্জামান, এপিপি কেএম ফজলুর রহমান প্রমুখ।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: