কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জমি নিয়ে বিরোধে রাজশাহীতে কৃষক নিহত, আহত ৬

প্রকাশিত : ৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে আরশেদ আলী (৫৫) নামে এক কৃষককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লাঠিয়ালরা। এ সময় তাকে বাঁচাতে গিয়ে সংঘর্ষে আহত হয়েছেন আরও ৬ জন। বুধবার সকালে উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারিনগর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর প্রতিপক্ষের ৫ জনকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী সূত্র জানায়, একই গ্রামের প্রভাবশালী হাজি জাহির উদ্দীনের সঙ্গে আরশেদ আলীর জমি নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালত আরশেদের পক্ষে রায় দিলে তারা ওই জমিতে এবার পাট চাষ করেন। তবে বুধবার খুব ভোরে হাজি জাহির উদ্দীনের ছেলেরা চাষ করা পাটের জমি দখল নিতে হাল চাষ শুরু করেন। খবর পেয়ে আরশেদ আলী বাধা দিতে গেলে জাহির উদ্দীনের ছেলেরা তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এ সময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে একে একে আহত হন, একই গ্রামের আবদুল খালেকের ছেলে আবদুল মমিন (৩৫), তার ভাই নূর আমিন (৩০), ইসমাইল হোসেনের ছেলে মিঠুন (২৫), আবদুস সালামের ছেলে মাইনুল ইসলাম (৩৬), মৃত জয়েন উদ্দীনের ছেলে শরিফুল ইসলাম (২২) ও মৃত নূর মোহাম্মদের ছেলে লিটন (৩০)। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে উপজেলা (প্রেমতলী) স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা আরশেদ আলীকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনায় কৃষক নিহতের ঘটনায় আটক ৪

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা থেকে জানান, কলমাকান্দা উপজেলার পাঁচকাটা গ্রামে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহতের ঘটনায় ৩৪ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করে স্থানীয় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার পরপরই চার আসামিকে গ্রেফতার করে পুলিশ। এদিকে অন্যান্য আসামিসহ এলাকার অনেকে গ্রেফতারের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। এছাড়া উত্তেজিত জনতা বুধবার সকালে কয়েক আসামির বাড়িতে হামলা ও ভাংচুরসহ বাড়িঘরে আগুন দিয়েছে। কলমাকান্দা থানার ওসি বশির আহমেদ জানান, নিহত দানু মিয়ার ছেলে ফজর আলী বাদী হয়ে মঙ্গলবার রাতে মামলা দায়ের করেন। এরপর বিভিন্ন এলাকা থেকে আসামি কামাল মিয়া, দ্বীন ইসলাম, আবুল হাসেম ও হায়দার মিয়াকে গ্রেফতার করা হয়।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: