মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপে দোবাউড়া চ্যাম্পিয়ন

প্রকাশিত : ৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে নরসিংদী সদরের দক্ষিণ শিলামন্দি প্রাথমিক বিদ্যালয়। বুধবার মুন্সীগঞ্জের শ্রীনগর স্টেডিয়ামে বালক বিভাগের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে ট্রাইব্রেকারে ৩-০ গোলে ময়মনসিংহের দোবাউড়ার কোরাকান্দুলিয়া প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ড্র ছিল। এর আগের খেলায় ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলে ময়মনসিংহের দোবাউড়া কলসিন্দুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। তারা একই স্টেডিয়ামে অনুষ্ঠিত বালিকা গ্রুপের ঢাকা বিভাগীয় ফাইনালে ৯-০ গোলের বিশাল ব্যবধানে ফরিদপুর সদরপুরের পশ্চিম চর নাসিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারায়। বিজয়ী দলের হয়ে রোজিনা ও শীতা রানী হ্যাট্রিকসহ ৩টি করে এবং ইতি ২টি ও আমেনা একটি গোল করে। প্রথমার্ধে বিজয়ী দল ৪-০ গোলে এগিয়ে ছিল।

অনুর্ধ-১২ জাতীয় দলের জন্য খেলোয়াড় বাছাই

স্পোর্টস রিপোর্টার ॥ বুধবার বাফুফে ভবন সংলগ্ন বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে দক্ষিণ কোরিয়ার অনুর্ধ-১২ ফেস্টিভালের জন্য বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় ফুটবল দলের জন্য খেলোয়াড় বাছাই করা হয়। এর আগে দুবার দক্ষিণ কোরিয়ার অনুর্ধ-১২ ফেস্টিভালে আমন্ত্রণ পেয়েও অংশ নিতে পারেনি বাংলাদেশ। এবার ৮-১১ আগস্টের এই আসরে অংশ নেয়ার সুযোগ হাতছাড়া করতে চাইছে না বাফুফে। পুরো খরচই দেবে কোরিয়া কর্তৃপক্ষ। যাদের বয়স ২০০৩ বা ২০০৪ সালে শুধু তারাই এ বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে। তবে এর আগে মালয়েশিয়াতে অনুষ্ঠিত মক কাপের বাছাইয়ে বাদ পড়া কিছু খেলোয়াড়কেও ডাকা হতে পারে। তবে চূড়ান্ত বাছাই হওয়ার পরই দল চূড়ান্ত হওয়ার কথা জানান বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর বিএ জুবায়ের নিপু। এর আগে সময় ও প্রস্তুতির ঘাটতি থাকায় দল পাঠাতে পারেনি বাফুফে। তাই এবার আগেভাগেই দল গুছিয়ে নিতে চায় বাফুফে।

ফিফা ওমেন্স কোচিং কোর্স

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা এবং বাফুফের সার্বিক তত্ত্বাবধানে ফিফা কোচিং কোর্স মঙ্গলবার থেকে বাফুফে ভবনে শুরু হয়েছে। এ কর্মশালা চলবে ৯ মে পর্যন্ত। এ কোর্স উদ্বোধন করেন ফিফা ইন্সট্রাক্টর জার্মানির মনিকা স্টাব। প্রধান অতিথি ছিলেন বাফুফে মহিলা ফুটবল কমিটির ডেপুটি চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

এই কোর্সে সাবেক ও বর্তমান ফুটবলার, সংগঠক ও কোচসহ ২২ পুরুষ (মহিলাদের জন্য কোর্স হলেও পুরুষদের অংশ নিতে অনুমতি দেয়া হয়েছে) ও মহিলা প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: