কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাতিল চেয়ে খালেদার আবেদনের শুনানি চলছে

প্রকাশিত : ৭ মে ২০১৫
  • দুটি দুর্নীতির মামলা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা নাইকো ও গ্যাটকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদনের ওপর রুল শুনানি আজ বৃহস্পতিবার দুপুর দুটি পর্যন্ত মুলতবি করা হয়েছে। বুধবার শুনানি অনুষ্ঠানের পর আজ দুটায় আবারও শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি মোঃ নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বুধবার এ আদেশ প্রদান করেন।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও ব্যারিস্টার এহসানুর রহমান। দুদকের পক্ষে ছিলেন এ্যাডভোকেট মোহাম্মদ খুরশীদ আলম খান।

মোবাইলের মাধ্যমে আর্থিক সহায়তা পাবে সুবিধাবঞ্চিত শিশুরা

শহরের বস্তি এলাকায় বসবাসকারী সুবিধাবঞ্চিত শিশুদের মোবাইল ক্যাশ ট্রান্সফার সেবার মাধ্যমে আর্থিক সহায়তা দিতে একটি নতুন উদ্যোগ বুধবার চালু হয়েছে। বর্তমানে ২০ জেলার ১৬ হাজার শিশু আর্থিক সহায়তা পাচ্ছে। একটি পরীক্ষামূলক উদ্যোগের অধীনে ঢাকা শহরের বস্তি এলাকায় বসবাসকারী আরও পাঁচ শ’ শিশু আগামী ১৮ মাস মোবাইল ফোনের ক্যাশ ট্রান্সফার সেবার মাধ্যমে আর্থিক সুবিধা পাবে। এ উদ্যোগটি ইউনিসেফের সহায়তায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘এনেবলিং এনভায়রনমেন্ট ফর চাইল্ড রাইট (ইইসিআর)’ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। তিনটি সুনির্দিষ্ট শর্তের আওতায় এই শিশু এবং তাদের পরিবার প্রতি মাসে তিন কিস্তিতে দুই হাজার টাকা পাবে। শর্তগুলো হচ্ছে শিশুদের অবশ্যই স্কুলে যেতে হবে, তারা কোন শিশুশ্রমে যুক্ত থাকলে তা বন্ধ করতে হবে এবং তাদের ১৮ বছরের আগে বিয়ে দেয়া যাবে না। বুধবার মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপির উপস্থিতিতে পল্লবীর ২নং কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এর সূচনা হয়। এ সময় ইউনিসেফের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেডার ও গ্রামীণফোনের পরিচালক ফিনান্সিয়াল সার্ভিসেস দেলোয়ার হোসেন আজাদ উপস্থিত ছিলেন।

-বিজ্ঞপ্তি

এবারও ভুয়া হজ যাত্রীর নাম রেজিস্ট্রেশন!

স্টাফ রিপোর্টার ॥ রোহিঙ্গা পাচারের লক্ষ্যে অনেক হজযাত্রীর নামে ভুয়া রেজিস্ট্রেশন করা হয়েছে বলে অভিযোগ করেছে ‘ক্ষতিগ্রস্ত হজ এজেন্সিসমূহ’ নামে একটি সংগঠন। সংগঠনটির দাবি, ভুয়া হজযাত্রীর নাম রেজিস্ট্রেশন হওয়ায় এবার প্রায় ২৫ হাজার প্রকৃত হজযাত্রী রেজিস্ট্রেশন করতে পারছে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অবস্থান কর্মসূচীতে ‘ক্ষতিগ্রস্ত হজ এজেন্সিসমূহের নেতারা এ অভিযোগ করেন। সংগঠনটির আহ্বায়ক ও মদিনা এয়ার ট্রাভেলসের এমডি মাওলানা ফজলুর রহমান বলেন, ২৫ হাজার হজযাত্রী অপেক্ষমাণ রয়েছে। যাদের রেজিস্ট্রেশন এখনও সম্পন্ন হয়নি। সরকার কিংবা সংশ্লিষ্ট কোন পক্ষ থেকে তাদের জন্য কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। ফলে ওসব গমনেচ্ছুর হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি বলেন, হজ প্যাকেজের নির্দেশনা অনুযায়ী মুয়াল্লিম ফি জমা না নিয়ে রেজিস্ট্রেশনের সুযোগ দেয়ায় এমন সঙ্কট সৃষ্টি হয়েছে।

কর্তব্যে অবহেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুই সহকারী পরিচালককে শোকজ

স্টাফ রিপোর্টার ॥ কর্তব্যে অবহেলার জন্য বিআরটিএ ইকুরিয়া অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন সহকারী পরিচালককে শোকজ এবং নিরাপত্তা কর্মকর্তাকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বৃহস্পতিবর দুপুরে ঢাকার কেরানীগঞ্জের ইকুরিয়ার বিআরটিএর অফিস আকস্মিক পরিদর্শনকালে এ নির্দেশ দেন।

আকস্মিক পরিদর্শনকালে মন্ত্রী বিআরটিএ অফিসের নির্ধারিত এলাকায় প্রায় ৩০ থেকে ৪০ জন বহিরাগতদের উপস্থিতি দেখে অসন্তোষ প্রকাশ করেন। তিনি এ সময় কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমীন, সহকারী পরিচালক আব্দুস সাত্তার ও আবু আশরাফ সিদ্দিকীকে কর্তব্যে অবহেলার জন্য কারণ দর্শাতে বিআরটিএর চেয়ারম্যানকে নির্দেশ দেন। পাশাপাশি ইকুরিয়া অফিসের নিরাপত্তা কর্মকর্তা আনসারের প্লাটুন কমান্ডার কাউছার আহম্মেদকেও প্রত্যাহারের নির্দেশ দেন।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: