কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বাধীনতার শক্তি ক্ষমতায় থাকলে কারও কাছে মাথানত করতে হবে না

প্রকাশিত : ৭ মে ২০১৫
স্বাধীনতার শক্তি ক্ষমতায় থাকলে কারও কাছে মাথানত করতে হবে না
  • সেমিনারে সজীব ওয়াজেদ জয়

স্বাধীনতার শক্তি যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন কেউ আমাদের মাথা নিচে নামাতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার বিকেলে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও ষড়যন্ত্র বনাম উন্নয়ন ও গণতন্ত্র’ নামক সেমিনারে এ কথা বলেন তিনি। খবর অনলাইনের।

সজীব ওয়াজেদ জয় বলেন, গত ছয় বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে কারও কাছে হার মানতে হয়নি।

তিনি বলেন, ‘নেপালে বাংলাদেশের বিমান গেছে সহযোগিতা নিয়ে, পানি নিয়ে, চাল নিয়ে, কম্বল নিয়ে। বাংলাদেশ থেকে আমরা সাহায্য করছি। এ ক্ষমতা এখন আমাদের আছে। বিশ্বের সামনে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি।

একটি দৈনিক পত্রিকার শিরোনাম উল্লেখ করে জয় বলেন, সিটি নির্বাচনের এক সপ্তাহ পর ৪০টি নালিশ এসেছে ইসিতে। এটা তো সুখবর। ‘যদি হিসাব করি, ৪০টি নালিশ ৪০টি ভোটকেন্দ্র থেকে এসেছে। ভোট হয়েছে ২৭০১টি ভোটকেন্দ্রে। তাহলে ৪০টি ভোটকেন্দ্র থেকে নালিশ মানে দেড় শতাংশ ভোটকেন্দ্র থেকে নালিশ এসেছে। সাত দিন পরেও মাত্র দেড় শতাংশ ভোটকেন্দ্র থেকে নালিশ এসেছে। তার মানে ২৬৬০টি ভোটকেন্দ্রে সুন্দর ভোট পড়েছে। সেখানে কারচুপি হয়নি।’

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘তারপরও কিছু কিছু মিডিয়া আছে, তারা ষড়যন্ত্রে ব্যস্ত আছে। কারণ তারা পছন্দ করে না, কোন রাজনৈতিক দল এগিয়ে যাবে, ক্ষমতায় থেকে দেশকে গিয়ে নিয়ে যাবে। তাদের চোখ অন্যদিকে। তাদের চোখ নিজেদের ক্ষমতার লাভের দিকে। কারণ তারা জানে মানুষের ভোটে ক্ষমতায় আসতে পারবে না। এটা আমরা আগেও দেখেছি, এখনও তারা প্রচেষ্টা ছাড়েনি। এখনও সেই আশায় আছে।’

সেমিনারে সূচনা বক্তব্য রাখেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মাদ এ আরাফাত। বক্তব্য রাখেনÑ সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ।

যারা ‘জয় বাংলা’ বলতে লজ্জা পান তারা বাঙালী না ॥ এদিকে, বাংলা নিউজ জানায়, যারা জয় বাংলা বলতে লজ্জা পায় তারা বাঙালী নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী পুত্র ও তার তথ্য-যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেছেন, কিছু লোক জয় বাংলা বলতে লজ্জা পান, কারণ তাদের অন্যরা আওয়ামী লীগ বলবে। এজন্য তারা জয় বাংলা বলেন না। তবে এটি বাংলাদেশের সেøাগান, স্বাধীনতার সেøাগান।

বিএনপি তাদের জাতীয়তাবাদী দল বলে যে দাবি করে এর কড়া সমালোচনা করে জয় বলেন, যারা যুদ্ধাপরাধীদের হাতে পতাকা দেয়, তারা কী কখনও জাতীয়তাবাদী হতে পারে?

জয় আরও প্রশ্ন রাখেন, যারা একাত্তরে ৩০ লাখ মানুষের হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনেছে তারা কী কখনও জাতীয়তাবাদী হয়? যারা দেশকে স্বাধীন করেছেন, দেশের জন্য কাজ করে যাচ্ছেন তারাই আসল জাতীয়তাবাদী শক্তি।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: