কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৩০ হাজারের হজযাত্রা অনিশ্চিত ॥ সুরাহায় সৌদি আরব যাচ্ছে প্রতিনিধিদল

প্রকাশিত : ৭ মে ২০১৫

সংসদ রিপোর্টার ॥ হজযাত্রায় সৃষ্ট সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছে সংসদীয় কমিটি। নিবন্ধনের বাইরে থাকা ৩০ হাজার হজযাত্রীর হজ পালন অনিশ্চিত হয়ে পড়ায় বিষয়টি সুরাহার জন্য সৌদি আরব সরকারের সঙ্গে কথা বলবে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এছাড়া সরকারী-বেসরকারী উভয় ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য ট্রলি ব্যাগ ক্রয়ের সিদ্ধান্ত স্থগিত করারও সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে যেন ট্রলি ব্যাগ সরবরাহ করা না হয় সেই নির্দেশনাও চেয়েছে কমিটি।

বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। বৈঠকে ৩০ হাজার হজযাত্রীর হজ পালন নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছে তাদের বিষয়ে দ্রুত সৌদি সরকারের সঙ্গে কার্যকর আলোচনা করতে মন্ত্রীর নেতৃত্বে একটি কমিটির সে দেশে যাওয়ার সিদ্ধান্ত হয়। ইতোমধ্যে সৌদি সরকারের কাছে মন্ত্রণালয় এবং কমিটির পক্ষ থেকে পৃথক চিঠি পাঠানো হয়েছে যেন হজযাত্রীদের কোটা আরও বাড়ানো হয়।

কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, হাবিবুর রহমান মোল্লা, সাধন চন্দ্র মজুমদার, একেএমএ আউয়াল (সাইদুর রহমান), আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারি, মোঃ মকবুল হোসেন, মোহাম্মদ আমীর হোসেন ও দিলারা বেগম। এ সময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসানসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: