কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

মান্নান খান দম্পতি ও বদির বিরুদ্ধে চার্জশীট অনুমোদন

প্রকাশিত : ৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক গৃহায়ন এবং গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান, তার স্ত্রী হাসিনা সুলতানা ও কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে পৃথক তিনটি মামলার অভিযোগপত্রের (চার্জশীট) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার তিনজনের বিরুদ্ধে পৃথকভাবে এ চার্জশীট অনুমোদন দেয় রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী এ সংস্থাটি। দুদকের জনসংযোগ বিভাগের প্রধান বিষয়টি জনকণ্ঠকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পৃথকভাবে অনুমোদিত তিনটি চার্জশীটে কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে ৬ কোটি ৩৩ লাখ ৯৪২ টাকা, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের বিরুদ্ধে ২ কোটি ৬৫ লাখ ৫৭ হাজার ৪৪২ টাকা এবং মান্নান খানের স্ত্রী সৈয়দা হাসিনা সুলতানার বিরুদ্ধে ৩ কোটি ৩৫ লাখ ২৭ হাজার ২৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

আবদুর রহমান বদির বিরুদ্ধে অনুমোদিত চার্জশীটে ৬ কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদের তথ্য তুলে ধরা হয়েছে। এর মধ্যে বলা হয়েছে, তিনি দুদকের কাছে ৩ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ সালের ২৬(১) ও ২৭ (২) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় কমিশন এই চার্জশীটের অনুমোদন দেয়। তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত করেছেন দুদকের উপ-পরিচালক মোঃ মঞ্জুর মোর্শেদ। এর আগে প্রায় ১৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে দুদকের উপপরিচালক মোহাম্মদ আব্দুস সোবহান বাদী হয়ে একটি মামলা (মামলা নং- ৩৭) দায়ের করেন। হলফনামায় তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আমলে নিয়ে ২০১৪ সালের ১৩ জানুয়ারি অনুসন্ধান শুরু করে দুদক।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: