কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নতুন কোম্পানির সার্কিট ব্রেকার ২ দিন থাকবে না

প্রকাশিত : ৭ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্তির পর কোম্পানির শেয়ার লেনদেনে প্রথম ৫ কার্যদিবস কোনো সার্কিট ব্রেকার থাকতো না। অর্থাৎ লেনদেন শুরুর পর ৫ কার্যদিবস কোম্পানির শেয়ার দর বাড়া-কমার কোনো সৗমা ছিল না। কিন্তু এখন থেকে নতুন কোম্পানির শেয়ার লেনদেনে সার্কিট ব্রেকার ২দিন থাকবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগে নতুন তালিকাভুক্ত কোম্পানিসমূহ স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির পর ৫ দিন সার্কিট ব্রেকার ছাড়া লেনদেন হতো যা এখন থেকে (পরবর্তীত আদেশ জারীর তারিখ থেকে ) সার্কিট ব্রেকার ছাড়া দুই দিন লেনদেন হবে।

এছাড়া বর্তমানে পূর্ববর্তী লেনদেন দিবসের শেয়ার মূল্যের শতকরা হারে এবং একটি নির্দিষ্ট অঙ্কের বেশি মূল্য হ্রাস/বৃদ্ধি হবে না মর্মে সার্কিট ব্রেকার বলবৎ আছে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে কোনো একটি শেয়ার মূল্য হ্রাস বৃদ্ধি সংক্রান্ত সার্কিট ব্রেকার শুধুমাত্র শতকরা হারে হবে।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: