মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

হুথি বিদ্রোহীদের রকেট হামলায় ৩ সৌদি সেনা নিহত আটক ৫

প্রকাশিত : ৭ মে ২০১৫

সৌদি আরবে মঙ্গলবার ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ছোড়া রকেট ও মর্টার হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। এ সময় আরও পাঁচ সেনাকে আটক করেছে বিদ্রোহীরা। খবর ওয়াশিংটন পোস্টের।

সৌদি কর্তৃপক্ষ স্বীকার করেছে, হুথিরা সীমান্তবর্তী নাজরান শহরে এই হামলা চালিয়েছে। এই হামলার ফলে স্থানীয় একটি বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করেছে দেশটির কেন্দ্রীয় বিমান চলাচল সংস্থা। এছাড়া বন্ধ করে দেয়া হয় ওই এলাকার স্কুল। ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের হামলা শুরুর পর সৌদি আরবের বেসামরিক এলাকা লক্ষ্য করে এটাই হুথি বিদ্রোহীদের প্রথম হামলা। ইতোমধ্যে হুথিরা ইয়েমেনের দিকে অগ্রসর হওয়ায় দেশটির বাণিজ্য শহর এডেনের দক্ষিণাঞ্চল থেকে কয়েক শ’ পরিবার তাদের ঘরবাড়ি ছেড়ে গেছে। ইয়েমেনের এক উপজাতি নেতা বলেছেন, নাজরানে রকেট ও মর্টার হামলায় সৌদি আরবের দুইজন বেসামরিক লোক নিহত হয়েছে।

তবে সৌদি প্রেস এজেন্সিতে প্রকাশিক দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে, নিহতের সংখ্যা তিনজন বলা হয়েছে। তবে তারা সবাই বেসামরিক লোক কিনা তা নিশ্চিত করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক ইয়েমেনের বিদ্রোহী নেতারা বলেছেন, হুথি বিদ্রোহীরা পাঁচজন সৌদি সেনাকে আটক করেছে।

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ৪

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিধসে ৪জন নিহত ও আরও ৯জন নিখোঁজ রয়েছে। একজন কর্মকর্তা বুধবার একথা জানান। মঙ্গলবার পাইপলাইন বিস্ফোরণের কারণে ভূমিধসের এ ঘটনা ঘটে। পশ্চিম জাভার একটি গ্রামে বিস্ফোরণের এ ঘটনায় ৮টি বাড়ি ধ্বংস ও গ্রামবাসীরা আটকা পড়ে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপ পূর্ব নাগরোহো জানান, ভূমিধসের ঘটনায় হতাহতদের উদ্ধারে কাজ চলছে। তিনি জানান, আরও ভূমিধসের আশংকায় ১শ’ও বেশি বাসিন্দাকে আশ্রয় শিবিরে নেয়া হয়েছে। উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিধসের ঘটনা ঘটে। খবর এএফপির।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: