মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার কাউন্সিলে নিরপেক্ষ অডিট প্রয়োজন- ব্যারিস্টার আমিরুল

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০৩:০৯ পি. এম.

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ ব্যারিস্টার আমিরুল ইসলাম বলেছেন, বেসরকারি বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষার অনুমতি নিয়ে নানা রকম গড়ি মসির করে অর্থ আদায়, যথাসময়ে নতুন আইনজীবীদের শপথ গ্রহন এবং সদনপত্র বিতরণ না করা, ট্রেনিং কার্যক্রম বন্ধসহ বার কাউন্সিলের বিগত পাঁচ বছরের কার্যক্রমের নিরপেক্ষ অডিট করা প্রয়োজন। তিনি বুধবার দুপুরে মুন্সীগঞ্জ আইনজীবী সমিতি মিলনায়তনে আলোচনাকালে এ কথা বলেন।

ব্যারিস্টার রোকনুজ্জামান বলেন, বার কাউন্সিল নির্বাচনে সাদা প্যানেল বিজয়ী হলে আইনজীবীদের স্বার্থ সংরক্ষণ সব কিছু করা হবে। সরকারের কাছ থেকে ৫০ কোটি টাকা ফান্ড এনে আইনজীবীদের কল্যাণে লাগানো হবে। যাতে অসহায় আইনজীবীদের বিপদের সময় সনদ সারেন্ডার করে ফান্ডের টাকা গ্রহন করতে না হয়। আবুল বাসেদ মজুমদার বলেন, ঐতিহ্যবাহী বিক্রমপুর তথা মুন্সীগঞ্জের আইনজীবীদের সম্মান বিশ্বজোড়া। এখানকার আইনজীবীরা সঠিক সিদ্ধান্ত গ্রহনে সব সময়ই এগিয়ে থাকেন।

সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন এমপি বলেন, আইনজীবীদের স্বার্থে, তাঁদের পেশাগত সম্মান ও মর্যাদা সমুন্নত রাখতে সিদ্ধান্ত গ্রহনের সময় এসছে। নেতা নির্বাচন ভুল করা যাবে না।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠসহচর আলহাজ মো. মহিউদ্দিন, অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, পরিমল চন্দ্র গুহ, কাজী নজিবুল্লাহ হিরু, আর্শেদ উদ্দিন চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন ঢালী প্রমুখ।

সভায় আগামী ২০ মে বার কাউন্সিল নির্বাচনে সাদা প্যানেলে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনিত প্রার্থীদেরন ভোট দেয়ার আহ্বান জানানো হয়।

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০৩:০৯ পি. এম.

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: