কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারগারে মির্জা ফখরুল

প্রকাশিত : ৬ মে ২০১৫, ১২:৫১ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফের কারাগারে পাঠানো হয়েছেন। ফখরুলের অবস্থা ‘স্থিতিশীল’ বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের মেডিকেল বোর্ড।

চিকিৎসকদের পরামর্শে বেশ কিছু পরীক্ষা করার পর এই বিএনপি নেতাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে ফিরিয়ে নেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুলের বর্তমান শারীরিক অবস্থা এমন নয় যে তাকে হাসপাতালে ভর্তি করতে হবে।

রুটিন চেকআপরে অংশ হিসেবে বিএনপি নেতা ফখরুলকে মঙ্গলবার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয়।

কারা তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক জানান, কারাগারের চিকিৎসকের পরামর্শেই ফখরুলকে ঢাকায় পাঠান তারা।

বঙ্গবন্ধু মেডিকেলে আনার পর ফখরুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

অধ্যাপক রফিকুল আলমের নেতৃত্বে এই বোর্ডের সদস্যরা ফখরুলের স্বাস্থ্য পরীক্ষা করে দ্রুত কিছু পরীক্ষার সুপারিশ করে প্রতিবেদন দেন।

বোর্ডের অপর সদস্যরা হলেন- অধ্যাপক সজল ‍কৃষ্ণ ব্যানার্জি, অধ্যাপক হাসান মাসউদ, অধ্যাপক মনিরুজ্জামান খান, অধ্যাপক আতিকুর রহমান ও অধ্যাপক হাবিবুর রহমান।

হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া পরে সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুলের জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে দেখেছেন। বর্তমানে তার কোনো গুরুতর শারীরিক সমস্যা নেই। রুটিন চেকআপের জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষার সুপারিশ করেছেন চিকিৎসকরা। বোর্ডের প্রতিবেদন অনুযায়ী, তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

বোর্ডের পরামর্শ অনুযায়ী বেলা ১টার দিকে ফখরুলের আল্ট্রাসোনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা করা হয়।

এ সময় ফখরুলের পাশে ছিলেন তার স্ত্রী রাহাত আরা বেগম। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের ওজন কমে গেছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন পরিবারের সদস্যরা।

জাতীয় নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সময় নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয় ফখরুলকে। গত ৮ জানুয়ারি তাকে পাঠানো হয় কাশিমপুর কারাগারে।

দু′মাস আগেও একবার তাকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা দেয়া হয়

প্রকাশিত : ৬ মে ২০১৫, ১২:৫১ পি. এম.

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: