মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গয়েশ্বর রায়ের গাড়ি পোড়ানো মামলায় জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০১:৪২ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গাড়ি পোড়ানোর মামলায় কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিচারপতি নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করেন। গয়েশ্বর চন্দ্র রায়ের পক্ষে শুনানি করেন তার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

গত ২৮ ডিসেম্বর গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গাড়ি পোড়ানোর নির্দেশ দেয়ার অভিযোগ এনে একটি মামলা দায়ের করে শাহবাগ থানা পুলিশ। গত বছরের ২৪ ডিসেম্বর দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে রাজধানীর বকশীবাজার থেকে ঢাকা মেডিক্যাল কলেজ পর্যন্ত এলাকায় বিএনপি কর্মীদের সঙ্গে ছাত্রলীগের ব্যাপক সংঘর্ষ হয়। এই সংঘর্ষের সময় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে হামলার শিকার হন নেত্রকোনার সংসদ সদস্য ছবি বিশ্বাস। হামলাকারীরা তার গাড়ি পুড়িয়ে দেয় এবং তাকে আহত করে। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় ২৫ ডিসেম্বর ঢাকার সিদ্ধেশ্বরীর বাসা থেকে গয়েশ্বরকে আটক করে পুলিশ।

এদিকে, মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে দুদকের দায়ের করা মামলায় আগাম জামিন আবেদনের শুনানি হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে। বিচারপতি সৈয়দ মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মির্জা আব্বাসের আগাম জামিনের আবেদনটি শুনানির অপেক্ষায় ছিল। মঙ্গলবার এই আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়।

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০১:৪২ এ. এম.

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: