কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

থাইল্যাণ্ডে মানব পাচারকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা ॥ কামাল

প্রকাশিত : ৬ মে ২০১৫, ১২:৫৫ এ. এম.

বিশেষ প্রতিনিধি ॥ থাইল্যান্ডে মানব পাচারকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা জানান।

গত শুক্রবার থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে বনের মধ্যে একটি পরিত্যক্ত শিবিরে অগভীর একটি কবর থেকে ২৬টি মৃতদেহ উদ্ধার করে দেশটির পুলিশ। ধারণা করা হয়, মিয়ানমার ও বাংলাদেশ থেকে পাচার হওয়ার পথে কোন এক সময় তাদের মৃত্যু হয়েছে। অপরদিকে থাইল্যান্ডের জঙ্গলে বাংলাদেশীদের অস্তিত্ব পাওয়ার বিষয়টি উঠে আসে।

বাংলাদেশী কিছু ব্যক্তির থাইল্যান্ডের গহীন অরণ্যে উপস্থিতির বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, একটি লোককে নাকি জীবিত অবস্থায় পাওয়া গেছে। তিনি বলেন, সেখানে অবৈধভাবে যারা পাঠিয়েছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। আমরা খোঁজ নিচ্ছি কার মাধ্যমে, কিভাবে কারা পাঠিয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তবে যারা গেছে তারা অনেক আগেই সেখানে গেছে। একজন ভিকটিম নিজেই বলেছেন ৮-৯ মাস আগে গেছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ডকে শক্তিশালী করেছি। যেন মানব পাচারের বিরুদ্ধে তারা কাজ করে যেতে পারে। আমরা বিজিবির টহল বাড়িয়েছি। সর্বদা তারা তৎপর রয়েছে। তিনি আরও বলেন, আমরা যাতে এ প্রতারণার শিকার না হই, সে জন্য প্রচার চালাচ্ছি। মিডিয়ার মাধ্যমেও প্রচারের উদ্যোগ নিয়েছি, আরও নেয়া হচ্ছে।

প্রকাশিত : ৬ মে ২০১৫, ১২:৫৫ এ. এম.

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: