আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিজিটাল বিনিয়োগ সম্মেলন কাল

প্রকাশিত : ৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ বৃদ্ধির উদ্দেশ্যে রাজধানীর রেডিসন হোটেল ব্লু ওয়াটার গার্ডেনে আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ডিজিটাল বিনিয়োগ সম্মেলন। এই সম্মেলনে দেশী-বিদেশী ৩০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেবে। টেলিনর গ্রুপ, এ্যাকসেঞ্জার, বেসিস ও তথ্যপ্রযুক্তি এবং টেলিযোগাযোগ (আইসিটি) বিভাগের যৌথ আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা রয়েছে সরকারের। এই টার্গেট বাস্তবায়নে সরকারী ও বেসরকারী যৌথভাবে কাজ করার পদক্ষেপ হিসেবে এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অবশ্য ভিশন ২০২১ এর আগেই দেশ তথ্য প্রযুক্তিতে সমৃদ্ধশালী হয়ে যাবে। প্রতিনিয়ত তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ঘটছে। মানুষ তার প্রয়োজনেই তথ্যপ্রযুক্তি ব্যবহারে এগিয়ে আসছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে তথ্যপ্রযুক্তির বিকল্প আর কিছু নেই। বর্তমান সরকার দেশের মানুষকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করার জন্য নানা কর্মসূচী বাস্তবায়ন করছে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে না পারলে দেশ অনেকাংশে পিছিয়ে পড়বে। সংবাদ সম্মেলনে বলা হয়, তথ্যপ্রযুক্তি খাতে দেশী-বিদেশী বিনিয়োগকারীরা এখনও লক্ষ্যণীয়ভাবে এগিয়ে আসেননি।

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: