হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারেককে গ্রেফতারে আদালতের তাগিদ

প্রকাশিত : ৬ মে ২০১৫
  • বঙ্গবন্ধুকে কটূক্তি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে গ্রেফতার করে আদালতে হাজিরের তাগিদ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালত-২ এর বিচারক মোঃ খালেদ হাসান একটি মামলার শুনানি শেষে আসামি তারেক রহমানকে গ্রেফতারের এ আদেশ দেন।

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় গত বছরের ২৪ ডিসেম্বর রাজশাহী মহানগর হাকিম আদালতে তারেক রহমানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা মামলাটি দায়ের করে। মঙ্গলবার ছিল মামলার নির্ধারিত শুনানির দিন।

মামলার বাদী মিজানুর রহমান রানা বলেন, গত বছরের ১৫ ডিসেম্বর রাতে লন্ডনে বিজয় দিবসের এক আলোচনাসভায় তারেক রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ এবং ‘লালসালু’ বলে আখ্যায়িত করেন। এছাড়া মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ভূমিকা নেই বলে মন্তব্য করেন। প্রেক্ষিতে তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী আসলাম সরকার জানান, এ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত। মঙ্গলবার শুনানি শেষে আদালত তারেক রহমানকে গ্রেফতারে আবারও তাগিদ দেয়। আদালতের বরাত দিয়ে তিনি আরও জানান, আগামী ২৫ মে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: