কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে চার্জশীট থেকে মূল আসামির নাম বাদ দেয়ায় মানববন্ধন

প্রকাশিত : ৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে চাঞ্চল্যকর সামসুদ্দিন চেয়ারম্যান হত্যার প্রধান আসামির নাম চার্জশীট থেকে বাদ দেয়ার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১০টায় মানববন্ধন থেকে মহাসড়কটির গজারিয়ায় জামালদি বাসস্ট্যান্ড পয়েন্ট অবরোধ করলে প্রায় ১৫ মিনিট যান চলাচল বন্ধ হয়ে যায়। ব্যস্ততম মহাসড়কটিতে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয়। এরপর শতশত গ্রামবাসী হাতে হাত ধরে মহাসড়কের পাশে আবার মানববন্ধন রচনা করে। প্রায় ঘণ্টাকাল ধরে চলে এই মানববন্ধন। তারা হত্যাকারীদের ফাঁসির দাবিতে ব্যানার নিয়ে বিভিন্ন স্লোগান দেয়। এই সময় বক্তব্য রাখেন নিহতের স্ত্রী বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান মর্জিনা বেগম, নিহত শামসুদ্দিন চেয়ারম্যানের মা মালেকা বেগম, বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল্লাহ মেম্বার, সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, টিটু প্রধান প্রমুখ। বক্তরা জানান, এই মামলার প্রধান আসামি গজারিয়া উপজেলার চেয়ারম্যান রেফায়েতউল্লাহ খান তোতা ও তার অনুসারী ২২ আসামিকে বাদ দিয়ে সিআইডি পুলিশ চার্জশীট দিয়েছে।

গণস্বাক্ষর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পাঁচ বছরের কম বয়সী শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় সপ্তাহব্যাপী ব্যাপক আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে মঙ্গলবার গণস্বাক্ষর কর্মসূচী পালিত হয়েছে। জেলার আগৈলঝাড়ার বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে গৈলা কার্যালয়ের সম্মুখে গণস্বাক্ষর কর্মসূচী পালিত হয়। কর্মসূচীতে রবার্টসন সরকার, মৃদুল সরকার, এন্ডু রায়, পল প্রেম সং ম্রু, জেমস্ বিশ্বাস, পার্থ সারথীসহ বিভিন্ন প্রকল্পের কর্মীরা উপস্থিত ছিলেন।

যৌতুকবিহীন গণ-বিয়ে

সংবাদদাতা, নাটোর, ৫ মে ॥ নাটোরের গুরুদাসপুর উপজেলার খামার পাথুরিয়া এলাকায় ২৫ দম্পতির যৌতুকবিহীন গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে। পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর মানুষদের সুখে-স্বাচ্ছন্দে জীবন নির্বাহের জন্য সংযুক্ত আরব আমিরাতের শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনালের অর্থায়নে ও এলাকাবাসীর সহযোগিতায় মঙ্গলবার দুপুরে এ গণবিবাহ অনুষ্ঠিত হয়। এ সময় নব দম্পদিতদের নতুন সংসারের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এবং একটি করে ভ্যান ও সেলাই মেশিন প্রদান করা হয়।

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: