কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কুড়িগ্রামে ঝুঁকিপূর্ণ সেতু এখন মরণফাঁদ

প্রকাশিত : ৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ-কালীগঞ্জ সিএন্ডবি রাস্তার মন্নেয়ারপাড় বিলের উপর ১৯৮৬ সালে নির্মিত ব্রিজটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। বিকল্প রাস্তা না থাকায় ৫টি ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ওই সেতুর উপর দিয়ে বাধ্য হয়ে চলাচল করছে। কালীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম জানান, ভিতরবন্দ, কালীগঞ্জ, কেদার, নারায়ণপুর, বল্লভেরখাসসহ ৫টি ইউনিয়নের প্রায় দেড় লক্ষ মানুষ সেতুটি দিয়ে জেলা ও উপজেলা শহরে যাতায়াত করে। সেতুটি দিয়ে শুধু রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ি চলাচল করে। কোন বাস ট্রাক বা ভারি যানবাহন চলাচল করতে পারছে না। গত ৪ বছর ধরে সেতুটির পিলারগুলো নড়বড়ে হয়ে গেছে। উপরের রেলিংগুলো ভেঙ্গে যাওয়ায় চরম আতংকে পথচারীরা পারাপার হচ্ছে।

সরেজমিন দেখা যায়, সেতুটি ৬টি পিলারের উপর অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে। কুড়িগ্রাম জেলা পরিষদ ১৯৮৬ সালে ১০০ ফুট দৈর্ঘ্য সেতুটি নির্মাণ করেন। ২৮ বছরে সেতুটির উপরাংশের রেলিংগুলো ভেঙ্গে গেছে। পিলারের প্লাটফর্মে বিছানো ইট এলাকার লোকজন তুলে নিয়ে গেছে। মন্নেয়ারপাড় গ্রামের ইয়াকুব আলী জানান, সেতুটি দিয়ে বাস ট্রাক তো চলেই না ৮/১০ মণ ওজনের জিনিসপত্র নিয়ে ঠেলাগাড়ি-ভ্যানগাড়ি চলতেও ভয় পায়।

কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক জানান, ব্রীজটি প্রিয়টিক ম্যান্টিন্যান্স প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেতু মন্ত্রণালয় অনুমোদন দিলে আগামী বছরে ১০০ ফুট একটি গার্ডার সেতু নির্মাণ করা হবে।

গাজীপুরে ব্যবসায়ীর মুক্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ মে ॥ গাজীপুর পল্লী বিদ্যুত সমিতির সাবেক এলাকা পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী আব্বাস আলী তার স্ত্রী এবং ছেলে-মেয়েদের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকালে মহানগরীর নলজানী এলাকার গাজীপুর পল্লী বিদ্যুত সমিতির সামনে ঢাকা-গাজীপুর সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে সর্বস্তরের কয়েক শ’ লোক অংশ নেয়। মানববন্ধন চলাকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছফর আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মজিদ, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর আমেনা খাতুন, ব্যবসায়ী রফিকুল ইসলাম, মামুন হোসেন, আফজাল হোসেন প্রমুখ। এ সময় বক্তারা ব্যবসায়ী আব্বাস আলী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের দাবি করেন।

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: