আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৬ দফা দাবিতে ওয়ার্কার্স পার্টির ছয় সাংসদের স্মারকলিপি

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৫:১০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ সরকারী ধান ও গম ক্রয় কেন্দ্রে দুর্নীতি ও সিন্ডিকেট বন্ধসহ সরকার ঘোষিত মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ও গম ক্রয় এবং ভারত থেকে শুল্কমুক্ত চাল আমদানি বন্ধ করার দাবিতে খাদ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

মঙ্গলবার দলের পক্ষ থেকে ৬জন সংসদ সদস্য এবং জাতীয় কৃষক সমিতির নেতৃবৃন্দ সচিবালয়ে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলামের কাছে তারা স্মারকলিপি প্রদান করেন। এ সময় খাদ্যমন্ত্রী ওয়ার্কার্স পার্টি ও কৃষক সমিতির দাবিসমূহ যৌক্তিক বলে উল্লেখ করে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

স্মারকলিপি পেশকালে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সাংসদ ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য হাজেরা সুলতানা এমপি (সংরক্ষিত নারী আসন), মুস্তফা লুৎফুল্লাহ এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ হাফিজুর রহমান এমপি, ঠাকুরগাঁও জেলা সভাপতি ইয়াসিন আলী এমপি, বরিশাল জেলা সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতান এমপি, জাতীয় কৃষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হাসান এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ।

৬ দফার মধ্যে রয়েছে, প্রতিটি ধান ও গম ক্রয় কেন্দ্রে দুর্নীতিবাজ কর্মকর্তা ও সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধ করা সহ দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণ করতে হবে। ধান ও গম বিক্রয়ে কৃষকদের পরিপূর্ণ নিরাপত্তা দিতে হবে। কৃষকদের কাছ থেকে সরাসরি সরকার নির্ধারিত মূল্যে ৮৮০ টাকায় ৪০ কেজি বা মণ দরে ধান এবং এক হাজার ১২০ টাকা মণ দরে গম ক্রয় করা, ওজনে চুরি বন্ধসহ নানা অজুহাতে কৃষকদের ধান ও গম ক্রয়ে হয়রানি বন্ধ করা, সরকার ঘোষিত ধান ও গমের নির্ধারিত মূল্য প্রতিটি ইউনিয়নে মাইকের মাধ্যমে প্রচারের ব্যবস্থা করতে হবে এবং কৃষকদের স্বার্থ রক্ষায় ক্রয় কেন্দ্রের পক্ষ থেকে দুর্নীতি সিন্ডিকেট ইত্যাদি বন্ধের ঘোষণা থাকতে হবে, পরিবহনের কম খরচে কৃষকেরা যাতে তাদের ধান ও গম বিক্রি করতে পারে সে জন্য প্রতিটি ইউনিয়নে সরকারী ক্রয় কেন্দ্রের শাখা খুলা সহ প্রতিটি ইউনিয়নে খাদ্য গুদাম তৈরি, অবিলম্বে ভারত থেকে শুল্কমুক্ত চাল আমদানি বন্ধ করা ও মধ্য, ছোট চাতাল মালিক, চাল ব্যবসায়ীসহ সাধারণের কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে।

###

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৫:১০ পি. এম.

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: