মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যাংক ডাকাতির ঘটনায় আরও একজন গ্রেফতার

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৪:৩০ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় সশস্ত্র ডাকাতির ঘটনায় জসিম উদ্দিন ওরফে আসাদ নামে আরেকজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, ডাকাতির দিন আসাদ ওই ব্যাংকের ব্যবস্থাপককে কুপিয়ে হত্যা করে। আসাদসহ ডাকাতির ঘটনায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হলো।

সোমবার রাত সাড়ে ৩টার দিকে মানিকঞ্জের দৌলতদিয়া থেকে আসাদকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ব্যাংক ডাকাতির দিন আসাদ ব্যাংক ম্যানেজারকে কুপিয়ে হত্যা করে। পালানোর সময় পায়ে বোমার প্লিন্টার লেগে আহত হয় আসাদ। সেখান থেকে অটোরিকশাযোগে আসাদ প্রথমে আশুলিয়ায় শ্বশুর বাড়িতে আশ্রয় নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে মানিকগঞ্জের দৌলতদিয়ায় ফুফা শ্বশুরের বাড়িতে আত্মগোপন করে।

ব্যাংক ডাকাতির এ ঘটনায় জড়িতদের আনসারুল্লা বাংলা টিমের সদস্য হিসেবে উল্লেখ করে খন্দকার গোলাম ফারুক বলেন, ′তহবিল সংগ্রহের (ফান্ড রেইজ) জন্য কমার্স ব্যাংকে ডাকাতি করে তারা। এর আগেও আনসারুল্লা বাংলা টিম এভাবে তহবিল সংগ্রহ করেছে। এ ঘটনায় অন্তত ১০ জন জড়িত ছিল।′

ডাকাতির ঘটনায় ব্যাংকটির কোনো কর্মকর্তা-কর্মচারি জড়িত ছিলেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ′আমরা এখনো এ বিষয়ে তেমন কোনো সন্দেহ করছি না। তবে সন্দেহজনক মনে হওয়ায় ব্যাংকের দারোয়ান সোহেল রানাকে আটক করা হয়েছে।′

উল্লেখ্য, গত ২১ এপ্রিল দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজারে বাংলাদেশ কমার্স ব্যাংকের একটি শাখায় সশস্ত্র হামলা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ব্যাংক ম্যানেজারসহ আট জন নিহত হন, আহত হন অন্তত ২০ জন।

প্রকাশিত : ৫ মে ২০১৫, ০৪:৩০ পি. এম.

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: