মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে চুরি করা শিশুসহ মহিলা আটক॥

প্রকাশিত : ৫ মে ২০১৫, ১২:২০ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পুরানা পল্টন মোড়ে চুরি করা এক নবজাতকসহ এক মহিলাকে আটক করে পুলিশে দিয়েছে বাসযাত্রীরা। আটককৃত মহিলার নাম গুলজান ওরফে গোলো (৫৫)। পুলিশ জানায়, সোমবার দুপুর ২টার দিকে শিশু চোর চক্রের মহিলা সদস্য গুলজার ওরফে গোলো ওই নবজাতককে নিয়ে বাসযোগে মিরপুরে যাচ্ছিলেন। পথিমধ্যে বাসের মধ্যে যাত্রীদের সন্দেহ হলে ওই মহিলা চোরকে মারধর করে পুলিশে সোপর্দ করে। পরে নবজাতকটিকে উদ্ধার করে বিকেলে ৩টার দিকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সন্ধ্যার ৭টার দিকে নবজাতকের মা হাসপাতালে ছুটে আসেন।

হাসপাতালে আটককৃত গুলজার গোলা জানান, তারা পুরান ঢাকার ১৪ নম্বর ধলপুরে থাকেন। সেখানে রবিবার আক্তার হোসেন নামের এক ব্যক্তির বোন ছেলে শিশু জন্ম দেন। এরপর তার কাছ থেকে ২০ হাজার টাকার বিনিময়ে শিশুটি তিনি কিনে নেন। সেখান থেকে মিরপুর এলাকায় যাওয়ার পথে বাসের ভেতরে যাত্রীদের সন্দেহ হলে তাকে আটক করে। পরে তারা মারধর করে পুলিশকে খবর দেয়। আটককৃত মহিলা জানান, তার স্বামীর নাম উসমান আলী। তাদের গ্রামে বাড়ি নগরকান্দার আনবার পাড়ায় তাদের বাড়ি। পল্টন থানার এসআই মিজানুর রহমান জানান, আটককৃত গুলজারা একেক সময় একেক রকম কথা বলছেন। তার আচরণ সন্দেহজনক। পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ আলম জানান, উদ্ধার হওয়া নবজাতকের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আটককৃত নারী ওই নবজাতকটি বিক্রির জন্য কোথায় নিয়ে যাচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে জিজ্ঞাসাবাদ করে তার সঙ্গে জড়িত এই চক্রের অপর সদস্যদের আটক করা হবে।

রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুর এলাকার একটি বস্তির বাসিন্দা ও স্বামী পরিত্যক্তা পারভীন বেগম (৩৮) নাম এক মা অভাবের তাড়নায় জন্মের পরই তার সন্তানকে বিক্রি করে দিয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।

সন্ধ্যার দিকে নবজাতকের মা পারভীন ঢামেক হাসপাতালে অপর দুই সন্তান নিয়ে আসেন। পারভীন পুলিশকে জানায়,

অভাবের মধ্যে এই সন্তানকে তিনি বাঁচাতে পারবেন না বলে গোলো নামের ওই নারীকে দিয়ে দেন। গোলো ১৫ হাজার টাকায় নবজাতক ক্রয়ের কথা বললেও নবজাতকের মা পারভীন তা অস্বীকার করেছেন।

প্রকাশিত : ৫ মে ২০১৫, ১২:২০ এ. এম.

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: