মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

দাউদকান্দিতে সংবাদ সম্মেলনে হামলা ॥ আহত ১০

প্রকাশিত : ৫ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৪ মে ॥ জেলার দাউদকান্দিতে সাংবাদিক সম্মেলনে হামলায় দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান প্রার্থী বশিরুল আলম মিয়াজী ও সাংবাদিকসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার গৌরিপুর এলাকায় আ’লীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে। আগামি ৯ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচন নিয়ে আ’লীগের দ’ু গ্রুপের বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আহত চেয়ারম্যান প্রার্থী বশিরুল আলম মিয়াজী জানান, রবিবার সন্ধ্যায় উপজেলা আ’লীগের নতুন কমিটি ঘোষণার পর সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে আ’লীগ কার্যালয়ে সদ্য গঠিত কমিটি ঘোষণা করার জন্য সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এ খবর পেয়ে দলের অপর প্রার্থী স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার ছেলে মেজর (অব:) মোহাম্মদ আলী সুমনের সমর্থক নেতা-কর্মীরা সেখানে চড়াও হয়ে অতর্কিতে হামলা ও ভাংচুর করে। এতে বশিরুল আলম মিয়াজী, আ’লীগ নেতা ব্যারিস্টার নাঈম হাছান ও সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে তাদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়।

আশুলিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর সন্ত্রাসী হামলা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ মে ॥ খেলার মাঠে এক গৃহবধূকে যৌন হয়রানির প্রতিবাদের জের ধরে উপজেলার আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেনের উপর দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা তার ব্যবহৃত প্রাইভেটকার ভাংচুর করে এবং হত্যার উদ্দেশে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। মোশারফ ও তার সঙ্গে থাকা উপজেলা আওয়ামী লীগের সদস্য হাজী রহিম বাদশা আহত হন।

মোশারফ হোসেন জানান, রবিবার রাত পৌনে ১২টার দিকে সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবিরের নয়ারহাটের বাগানবাড়ি থেকে নিজ প্রাইভেটকারযোগে ফেরার সময় নয়ারহাট এলাকায় পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনকে নামিয়ে দিয়ে খেজুরটেক এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন। বেলতলা এলাকায় পৌঁছলে রাস্তায় দাঁড়িয়ে থাকা দু’ব্যক্তি প্রাইভেটকার থামানোর সংকেত দেয়। প্রাইভেটকার থামানো মাত্র নলাম এলাকার দুলাল (৩৫), মনির (৩২), আলমগীরসহ অজ্ঞাতনামা ১০Ñ১২ জন অতর্কিতভাবে হামলা করে প্রাইভেটকার ভাংচুর এবং তাদের গাড়ি থেকে নামানের চেষ্টা করে। বাঁচার তাগিদে তিনি তখন প্রাইভেটকার নিয়ে দ্রুতবেগে চলে আসার সময় পেছন থেকে হামলাকারীরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে। গুলির শব্দ শুনে ওই এলাকার একটি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে আশুলিয়া থানার এসআই হাবিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাউফলে শ্রমিক লীগ নেতার দোকান ভাংচুর, লুটপাট

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৪ মে ॥ বাউফলে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে সন্ত্রাসীরা। কুপিয়ে জখম করেছে ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও ইউনিয়ন শ্রমীক লীগ নেতাকে। রবিবার রাতে মদনপুর ইউপির চন্দ্রপাড়া গ্রামের চৌমোহনী বাজারে এ ঘটনা ঘটে। জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে ঘটনার দিন রাত সাড়ে ৭টার দিকে ডাক্তার শিহাব নামের এক ব্যক্তির নির্দেশে মোসলেম মাতব্বর, মোসলেম মৃধা, ছালাম, হারুন ও মুসাসহ ৩০-৩৫ সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে ওই বাজারে শ্রমিক লীগের নেতা জাহাঙ্গীর হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে।

সাদা সভাপতি লুৎফর সম্পাদক নির্বাচিত

জামালপুর প্রেসক্লাব

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ৪ মে ॥ জামালপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন শনিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন হাফিজ রায়হান সাদা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় চতুর্থবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান। সহ-সভাপতি পদে নুরুল আলম উজ্জ্বল। সহ-সভাপতি ময়না আকন্দ। যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাফি পারভেজ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক সুজিত রায় নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন মুক্তা, জুলফিকার মোঃ জাহিদ হাবিব, সময় টিভি ও দৈনিক জাহাঙ্গীর আলম, আব্দুল জলিল, শওকত জামান।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: