কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরা কাস্টমস মালামাল বিক্রির ঘটনায় তদন্ত কমিটি

প্রকাশিত : ৫ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা কাস্টমস গোডাউনে রক্ষিত দেড় কোটি টাকার মালমাত্র ৩৯ লাখ টাকায় নিলামে বিক্রি নিয়ে পুকুর চুরির ঘটনা তদন্তে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খুলনা কাস্টমসের সহকারী কমিশনার আহসানুল হককে তদন্ত কমিটির প্রধান এবং কাস্টমস ইনস্পেক্টর নঈম মিরনকে কমিটির সদস্য করা হয়েছে বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে। ৩০ এপ্রিল দৈনিক জনকণ্ঠে এ বিষয়ে রিপোর্ট প্রকাশের পর বিষয়টি জাতীয় রাজস্ব বোর্ড ও অর্থ মন্ত্রণালয়ের নজরে আসে এবং বিষয়টি খতিয়ে দেখার জন্য এই তদন্ত কমিটি গঠন করা হয়।

মাদারীপুরে দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে দম্পতি জখম

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৪ মে ॥ রবিবার রাতে মাদারীপুরের কালকিনি উপজেলার পূর্ব খানদুলী গ্রামের সেকান্দার মৃধা (৫০) ও তার স্ত্রী লালমহন নেছাকে (৪৫) একদল মুখোশধারী দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করেছে। আহতদের কালকিনি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

জানা গেছে, রবিবার রাত আড়াইটার দিকে ৪/৫ দুর্বৃত্ত বসতঘরের বেড়া কেটে ভেতরে প্রবেশ করে তাদের ধারালো অস্ত্র দিয়ে কোপানোর সময় তাদের চিৎকারে গ্রামের লোকজন এগিয়ে গেলে তারা পালিয়ে যায়।

ছিনতাইকারীর ছুরিকাঘাতে সিলেটে প্রবাসী ভাবিসহ দেবর জখম

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সোমবার সকাল সাড়ে ১০টায় সিলেট আম্বরখানা বিমানবন্দর রোডের বড়শালা এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে প্রবাসী ভাবিসহ দেবর জখম হয়েছেন। এরা হলেন নগরীর পাঠানটুলা এলাকার মৃত আব্দুল করিমের ছেলে সাব্বির আহমদ (২৯) ও তার ভাবি লন্ডন প্রবাসী নাছরিন বেগম (৩৫)।

সাব্বির জানান, সোমবার সকালে লন্ডন থেকে আসা ভাবিকে সিলেট ওসমানী বিমানবন্দরে আনতে যান। বিমানবন্দর থেকে মাইক্রোবাস নগরীর পাঠানটুলা যাওয়া পথে বড়শালা এলাকায় একটি মোটরসাইকেল ও অটোরিক্সাযোগে এসে কয়েক ছিনতাইকারী তাদের গতিরোধ করে । এ সময় ছিনতাইকারী তাজুল ইসলাম, কামরান ও কাওছারকে চিনতে পারেন সাব্বির। তাদের প্রতিহত করতে গেলে এক পর্যায়ে ছিনতাইকারীরা সাব্বির ও তার ভাবি নাছরিন বেগমকে ছুরিকাঘাত করে । এ সময় আশপাশের লোকজন এগিয়ে আসায় তারা পালিয়ে যায়।

টাকাসহ ছিনতাইকারী আটক

সোমবার দুপুরে নগরীর আম্বরখানা থেকে ১৪ লাখ টাকা ছিনতাইয়ের প্রচেষ্টাকালে টাকাসহ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে গুঁড়ো মরিচ ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। আটককৃত খালেদ হাসান রবিউল (৩০) খুলনার হরিণটানা থানার হামিদনগর গ্রামের মৃত মাহমুদ হাসানের ছেলে।

জানা যায়, নগরীর দর্শনদেউড়ি এলাকার রাজার গলির গ্লোবাল ফার্মাসিউটিক্যালের হিসাবরক্ষণ কর্মকর্তা আহমদ হোসেন ১৪ লাখ ৪৭ হাজার ৫৩০ টাকা নিয়ে আম্বরখানা ডাচ বাংলা ব্যাংকে যান। তার সঙ্গে ছিলেন গ্লোবাল ফার্মাসিউটিক্যাল খুলনা ব্রাঞ্চের সাবেক কর্মচারী রবিউল ইসলাম খালেদ। ব্যাংকে ঢুকার আগেই আহমদ হোসেনের কাছে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে খালেদ। এ সময় আহমদ হোসেনের চিৎকারে আশপাশের লোকজন এসে জড়ো হন। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে এসে খালেদকে আটক করে।

স্ত্রীর মামলায় সেই পুলিশ কর্মকর্তা জেলহাজতে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্ত্রী নির্যাতনের ঘটনায় নগরীর কাউনিয়া থানার বহুল আলোচিত এসআই ওয়ারেছকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে বাদী পক্ষের আইনজীবী উম্মে আসমা শেলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওয়ারেছ গত ৬ এপ্রিল উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার সকালে সে আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করেন। এ সময় বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোঃ আদিব আলী জামিনের আবেদন নামঞ্জুর করে এসআই ওয়ারেছকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: