মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

মুম্বাই-দিল্লী ফিরতি ম্যাচ আজ

প্রকাশিত : ৫ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজকের একমাত্র ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লী ডেয়ারডেভিলস। পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা দু’দলের ফিরতি লড়াই এটি। ফিরোজ শাহ কোটলায় প্রথম দেখায় ৩৭ রানের বড় জয় পেয়েছিল দিল্লী। ঘরের মাঠ ওয়াংখেড়ে আজ তাই বদলা নেয়ার সুযোগ মুম্বাইয়ের। দু’দলই ৯ খেলায় ৫ হারের বিপরীতে জিতেছে ২টি করে ম্যাচ। আট দলের লড়াইয়ে ষষ্ঠ স্থানে দিল্লী, মুম্বাই তাদের ঠিক পেছনে। নিজেদের শেষ ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে জয় মুম্বাই শিবিরকে কিছুটা হলেও উজ্জীবিত করবে। জেপি ডুমিনির দিল্লী অবশ্য আগের ম্যাচেই হারে রাজস্থানের কাছে।

তারকাখচিত মুম্বাইর অবস্থা এবার আসলেই ভাল নয়। কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৮ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা রোহিতরা প্রথম দেখায় এই দিল্লীর কাছে পাত্তাই পায়নি। শ্রেয়াশ ইয়ার (৫৬ বলে ৮৩) ও অধিনায়ক জেপি ডুমিনির (৫০ বলে ৭৮*) দুরন্ত ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ গড়ে দিল্লী। জবাবে ৯ উইকেটে ১৫৩ রানে থামে মুম্বাই। সর্বোচ্চ ৩০ রান করেন রোহিত ও আমবাতি রাইডু অথচ নেপথ্যের সঞ্চালক গ্রেট শচীন টেন্ডুলকরের (মেন্টর) দলটিতে রোহিত ছাড়া আছেন লাসিথ মালিঙ্গা, কাইরেন পোলার্ড, কোরি এ্যান্ডারসন, লেন্ডল সিমন্সের মতো বিদেশী। স্থানীয়দের মধ্যে হরভজন সিং, বিনয় কুমার, প্রজ্ঞান ওঝারাও বড় মাপের ক্রিকেটার। সুতরাং প্রতিশোধ নেয়ার সামর্থ্য রয়েছে তাদের। ‘প্রথম দেখায় আমরা ভাল ক্রিকেট খেলনি। কিন্তু শেষ দুই ম্যাচে আত্মবিশ্বাস খুঁজে পেয়েছি। জয় ছাড়া আর কিছুই ভাবছি না।’ বলেন অধিনায়ক রোহিত। এটা সত্য যে, নিজেদের শেষ দুই ম্যাচে দারুণ ক্রিকেট খেলে কোণঠাসা মুম্বাই। আগের ম্যাচেই পাঞ্জাবকে ২৩ রানে এবং তার আগে আকাশে উড়তে থাকা রাজস্থান রয়্যালসকে ৮ রানে হারায় তারা। খেলাটি যেহেতু টি২০ তাই ছেড়ে কথা বলবে না দিল্লীও। ডুমিনিরা শেষ ম্যাচে রাজস্থানের কাছে হারলেও তার আগে পাঞ্জাবের বিপক্ষে তুলে নেয় ৯ উইকেটের বড় জয়।

প্রতিপক্ষকে সেদিন ১১৮ রানে থামিয়ে রাখার পর ব্যাট হাতে ঝড় তোলেন মায়াঙ্ক আগারওয়াল-শ্রেয়াশ ইয়াররা। ৪০ বলে যথাক্রমে ৫২ ও ৫৪ রান করেন তারা। দৃশ্যপট বদলে দিতে অধিনায়ক ডুমিনির ভা-ারে আছেন যুবরাজ সিং, মনোজ তিওয়ারি, অমিত মিশ্রর মতো অস্ত্র। বিদেশীদের মধ্যে কুইন্টন ডি’কক, ইমরান তাহির, এ্যাঞ্জেলো ম্যাথুস ও এ্যালবি মরকেল বড় নাম। সুতরাং সবাই মিলে জ্বলে উঠলে সবই সম্ভব। ‘সামর্থ্যে ঘাটতি নেই, আমাদের প্রয়োজন কেবল একসঙ্গে জ্বলে ওঠা। আশা করছি পারব।’ বলেন দিল্লী সেনাপতি ডুমিনি।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: