কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চেলসির সাফল্যে গর্বিত মরিনহো

প্রকাশিত : ৫ মে ২০১৫
  • খুশিতে কাঁদলেন অধিনায়ক জন টেরি, স্পেশাল ওয়ানকে ‘স্পেশাল ধন্যবাদ’ চ্যাম্পিয়ন দলের ুটবলারদের

স্পোর্টস রিপোর্টার ॥ দুঃসাধ্যই সাধন করেছেন বটে কোচ জোশে মরিনহো। সবচেয়ে কঠিন ও হাড্ডাহাড্ডি লড়াই হওয়া ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে তিনি এবার চেলসিকে শিরোপা উপহার দিয়েছেন তিন ম্যাচ হাতে রেখেই! এই কীর্তিটিকে অবিশ্বাস্য হিসেবে দেখছেন ফুটবলপ-িতরা। আর মরিনহো বলছেন, শিরোপা জয়ের মানসিকতা থেকেই এসেছে এই স্বর্ণসাফল্য।

গত মৌসুমে ইপিএলের চ্যাম্পিয়ন দলের দেখা পেতে যেখানে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল, সেখানে এবার তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে চেলসি। শুরু থেকে ধারাবাহিকতা ধরে রেখে দাপটের সঙ্গে শিরোপা নিশ্চিত করে সবার প্রশংসার বাণে সিক্ত হচ্ছেন কোচ জোশে মরিনহো। পর্তুগীজ এই কোচ দলের সাফল্যে গর্বিত বলে জানিয়েছেন। আর শুনিয়েছেন আত্মবিশ্বাসের কথা। সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জানান, লীগের শুরু থেকেই তার শিরোপা জেতার আত্মবিশ্বাস ছিল। একের পর এক ম্যাচ জেতাতেই বিশ্বাসটা দৃঢ় হয়েছিল। চ্যাম্পিয়ন হওয়ার পর মরিনহো বলেন, মৌসুমের গুরুত্বপূর্ণ মুহূর্ত মোকাবেলা করার মতো মানসিকতা সবার ছিল। শিরোপা জিততে প্রয়োজনীয় সবকিছুই আমাদের ছিল বলে আমি ভেবেছিলাম। মরিনহো আরও বলেন, আমি খুব খুশি ও গর্বিত। এখন আমাদের কিছুটা বিশ্রাম প্রয়োজন।

নিজেদের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে রবিবার ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে জয়ের উল্লাসে মেতে ওঠেন চেলসির ফ্টুবলাররা। গত ১১ বছরের মধ্যে লীগে চেলসির এটা চতুর্থ শিরোপা। এর আগে ২০০৯-১০ মৌসুমে শেষবার ইপিএলের চ্যাম্পিয়ন হয়েছিল দ্য ব্লুজরা। দ্বিতীয় মেয়াদে চেলসির দায়িত্ব নেয়ার দ্বিতীয় বছরেই লন্ডনের ক্লাবটিকে ইপিএলের সেরা করলেন মরিনহো। এবারসহ পঞ্চমবার ইংলিশ ফুটবলের সর্বোচ্চ এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে চেলসি। এর মধ্যে তিনবারই মরিনহোর অধীনে শিরোপা জিতেছে স্টামফোর্ড ব্রিজের ক্লাবটি। পর্তুগীজ এই কোচের প্রথম মেয়াদে ২০০৪-০৫ ও ২০০৫-০৬ মৌসুমে লীগে চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি।

অধিনায়ক জন টেরি, শিরোপা পুনরুদ্ধারের দিনটিকে জীবনের অন্যতম স্মরণীয় হিসেবে আখ্যায়িত করেছেন। বর্ষীয়ান এই ফুটবলার বলেন, আমার প্রথম শিরোপা জয়ের ক্ষণটি (২০০৫ সাল) স্পেশাল। পাঁচ বছর আবারও আমরা সেরা হলাম। এই অনুভূতিও প্রথমবারের মতো। তিনি আরও বলেন, অনুভূতি প্রকাশের ভাষা আমার জানা নেই। সত্যিকার অর্থেই আমি খুব খুশি, গর্বিত। কথা বলার সময় আনন্দে অশ্রু ঝরে টেরির চোখে। চেলসির শিরোপা জয়ে অসাধারণ অবদান রেখেছে ইডেন হ্যাজার্ড। গোটা মৌসুমে খেলেছেন চোখ ধাঁধানো ধারাবাহিক ফুটবল। যে কারণে কিছুদিন আগে ইপিএলের সেরা খেলোয়াড়ের মুকুট জিতেছেন।

হাই পারফর্মেন্স কোচ পল টেরি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাই পারফর্মেন্স বিভাগ বিভাগের কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে জার্মান বংশোদ্ভূত ইংলিশ ভিভিয়ান পল টেরিকে। ইংল্যান্ডের হয়ে দুটি টেস্ট খেলেছেন টেরি। এমসিসি, হ্যাম্পশায়ারের হয়ে খেলেছে ২৯২টি প্রথম শ্রেণীর ম্যাচ। পরে ২০০২ থেকে ২০০৮ সাল পর্যন্ত হ্যাম্পশায়ারের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। ৫৫ বছর বয়সী টেরি ঢাকায় এসেছেন রবিবার।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: