মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরখাস্ত হচ্ছেন ওয়াকার?

প্রকাশিত : ৫ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে টেনেটুনে কোয়ার্টার ফাইনালে উঠে মান বাঁচালেও বাংলাদেশ-ধাক্কায় টালমাটাল পাকিস্তান কোচ ওয়াকার বুঝি এবার চাকরিটাই হারাতে যাচ্ছেন। ওয়ানডে সিরিজে ৩-০তে ‘হোয়াইটওয়াশ’, হার একমাত্র টি২০তেও। খুলনা টেস্টে ‘ড্র’ তো সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের জন্য হারেরই নামান্তর! সব মিলিয়ে পাকিস্তানের জিও টিভির খবর, কোচের পদ থেকে বরখাস্ত হতে যাচ্ছেন সাবেক ‘স্পিড-স্টার’ ওয়াকার ইউনুস। চরম ভরাডুবিতে সমালোচনায় ফেটে পড়েছেন দেশটির সাবেক তারকারা। অনেকেই কোচসহ বোর্ডে পরিবর্তনের দাবি তুলেছেন। এতকিছুর পরও অবিচল ছিলেন ওয়াকার, দুদিন আগে বলেছিলেন, সরে যাওয়ার কোন ইচ্ছে নেই। কিন্তু পরিস্থিতি যা, তাতে হয়ত ‘অর্ধচন্দ্রই’ খেতে যাচ্ছেন তিনি!

খুলনা টেস্টের একদিন পর সোমবার জিও টিভির ওয়েবসাইটে প্রকাশিত সংবাদের দাবি, বিশ্বকাপ এবং বাংলাদেশের কাছে লজ্জাজনক হারে কোচের পদ থেকে বরখাস্ত করা হতে পারে ওয়াকারকে। সুস্পষ্ট তথ্য না থাকলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্তাকে উদ্ধৃত করে জানানো হয়েছে, বোর্ডের একাধিক প্রভাবশালী ব্যক্তি এরই মধ্যে নাকি কোচকে সরিয়ে দিতে চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে আবেদন জানিয়েছেন। চ্যানেলটি এটাও নিশ্চিত করেছে, তিন মাসের আগাম বেতন দিয়ে ওয়াকারকে বিদায় দেয়াটা নাকি এখন সময়ের ব্যাপার! পিসিবি বস্ শাহরিয়ার দু-একদিনের মধ্যে ঢাকায় আসছেন। এখানে তিনি প্রধান কোচ ওয়াকার এবং স্পিন কোচ মুশতাক আহমেদের সঙ্গে বৈঠকে বসবেন। বোর্ডের সঙ্গে ওয়াকারের ২ বছরের চুক্তি ২০১৬ সালের এপ্রিল পর্যন্ত।

গত বছর দ্বিতীয় মেয়াদে পাকিস্তান দলের পরিচর্যায় আসেন গ্রেট ওয়াকার। বিশ্বকাপ ছিল তার বড় এ্যাসাইনমেন্ট। বহু কষ্টে কোয়ার্টার ফাইনালে উঠলেও দৌড় সেখানেই শেষ। এরপর বাংলাদেশ সফরে এসে টাইগারদের কাছে ৩ ওয়ানডেতে ও টি২০তে হার। খুলনায় অনুষ্ঠিত প্রথম টেস্টে ২৯৬ রানে এগিয়ে থেকেও জিততে পারেনি উপমহাদেশীয় ক্রিকেটের অন্যতম প্রধান শক্তি পাকিরা। বুধবার ঢাকায় শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে সব মিলিয়ে ঘরে-বাইরে বিপর্যস্ত পাকিস্তান। ওয়ানডে ভরাডুবিতে এরই মধ্যে তদন্ত কমিটি গঠন করেছে পিসিবি। পাশাপাশি আসন্ন জিম্বাবুইয়ে সফরে ওয়াকারকে বিশ্রামে রাখতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলেও দুদিন আগে একই সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়। ওই সফরে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন কোচ বাছাই কমিটির প্রধান কবির খান।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: