রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রোনাল্ডোর ইতিহাস গড়ার হাতছানি

প্রকাশিত : ৫ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও জমে উঠেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির শ্রেষ্ঠত্বের লড়াই। মাঝখানের জড়তা কাটিয়ে ফের স্বরূপে ফিরেছেন সি আর সেভেন। আর ছন্দ ধরে রেখেছেন বার্সা ডায়মন্ড। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে এই দুই তারকার নামের পাশেই শোভা পাচ্ছে সর্বোচ্চ ৭৫টি করে গোল। আজ রাতে জুভেন্টাসের বিরুদ্ধে এককভাবে রেকর্ডটি নিজের করে নেয়ার সুযোগ পাচ্ছেন পর্তুগাল অধিনায়ক।

মৌসুমের শুরুতে সর্বোচ্চ গোলের দৌড়ে এগিয়ে ছিলেন সি আর সেভেনই। কিন্তু বার্সা ডায়মন্ড হ্যাটট্রিক করে অনেকটা আকস্মিকভাবেই সবার ওপরে চলে যান। তবে দু’জনই রাউল গঞ্জালেসকে ছাড়িয়ে যাওয়ায় এখন শীর্ষ গোলদাতার লড়াইটি দারুণভাবে জমে উঠেছে মেসি ও রোনাল্ডোর মধ্যে। আজ জুভেন্টাসের বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম লেগে এক গোল করলেই এককভাবে সর্বোচ্চ গোলদাতার ইতিহাস গড়বেন রোনাল্ডো। জুভদের বিরুদ্ধে বর্তমান ফিফা সেরা ফুটবলার যদি রেকর্ডটি করেও নেন, পরের দিনই সেটা স্পর্শ করতে কিংবা নতুন করে গড়ার সুযোগও পাচ্ছেন মেসিও। কেননা বুধবার নিজেদের মাঠে বেয়ার্ন মিউনিখের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে মেসির বার্সিলোনা।

বর্তমানের সেরা দুই ফুটবলারের মধ্যে রেকর্ড ভাঙ্গাগড়ার খেলা বেশ পুরনো। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনাল্ডো রিয়ালে নাম লেখানোর পর থেকেই তার সঙ্গে মেসির শ্রেষ্ঠত্বের দ্বৈরথের শুরু। এখন স্পেনের ঘরোয়া লীগের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের গোলদাতাদের তালিকায় শীর্ষে ওঠার লড়াইটাও তাদের দু’জনের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে। গত নবেম্বরে গ্রুপ পর্বের ম্যাচে সাইপ্রাসের ক্লাব এ্যাপোয়েল নিকোশিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করার পথে চ্যাম্পিয়ন্স লীগের আগের সর্বোচ্চ গোলের রেকর্ডধারী রাউল গঞ্জালেসকে টপকে যান মেসি। কিন্তু পরের ম্যাচগুলোতে গোলের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। সেই সুযোগে শীর্ষস্থানে তার পাশে উঠে আসেন রোনাল্ডো। বর্তমানে দুজনেই দারুণ ফর্মে আছেন। চ্যাম্পিয়ন্স লীগের মতো তাই লা লীগাতেও চলছে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াই। গত শনিবার কর্ডোবার জালে জোড়া গোল করে লীগের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক মেসি। কিন্তু দুই ঘণ্টা পরই সেভিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করে মেসিকে ছাড়িয়ে যান রোনাল্ডো।

বিগত কয়েক মৌসুম ধরেই ব্যক্তিগত দ্বৈরথ চলছে মেসি ও রোনাল্ডোর মধ্যে। বার্সিলোনার হয়ে আর্জেন্টাইন জাদুকর ও রিয়াল মাদ্রিদের হয়ে পর্তুগীজ প্রাণভোমরা প্রদর্শন করে চলেছেন নয়নাভিরাম ধারাবাহিক পারফর্মেন্স। তবে এক মৌসুম আগেও বছর শেষে পারফর্মেন্সের হিসেব কষলে বার বারই সেরার আসনে অধিষ্ঠিত হয়েছেন মেসি। কিন্তু গেল মৌসুম ও চলমান মৌসুমের শুরুর দিকে ব্যক্তিগত দ্বৈরথে এগিয়ে ছিলেন রোনাল্ডো। চলমান ২০১৪-১৫ মৌসুমেও এই দুই মহাতারকার মধ্যে চলছে ব্যক্তিগত দ্বৈরথ। একে অপরকে ছাড়িয়ে যাওয়ার অন্যরকম লড়াই। এক ম্যাচে মেসি গৌরবময় রেকর্ড গড়ছেন তো পরের ম্যাচেই সবাইকে ছাড়িয়ে যাওয়ার কৃতিত্ব দেখাচ্ছেন রোনাল্ডো। এক কথায় রেকর্ড ভাঙ্গাগড়ার খেলায় মত্ত আছেন সময়ের দুই মহাতারকা।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: