মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছাত্রলীগের বিক্ষোভ মানববন্ধন

প্রকাশিত : ৫ মে ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের ছাত্রত্ব ফিরিয়ে আনতে প্রয়োজনে ছাত্রলীগ থেকে বহিষ্কার হবো, তাও বুয়েট প্রশাসনের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদ করবোই। বুয়েট ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচীর অংশ হিসেবে সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেয়ার সময় এমন মন্তব্য করেন ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। একই দাবিতে আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন কর্মসূচী পালিত হবে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলা, মহানগর, উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠানেও এই মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। সমাবেশের আগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি বিশাল মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন স্থান ঘুরে অপরাজেয় বাংলার সামনে এসে শেষ হয়।

সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাবি শাখা সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি জয়দেব নন্দী, যুগ্ম-সম্পাদক হাসানুজ্জামান তারেক, সাংগঠনিক সম্পাদক এস এম তরিকুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আবিদ আল হাসান, সহ-সম্পাদক আসাদুজ্জামান নাদিম, সদস্য এনামুল হক প্রিন্স, ঢাবি শাখা সহ-সভাপতি আল আমিন, সাংগঠনিক সম্পাদক আদিত্য নন্দী প্রমুখ।

চকবাজারে নকল প্রসাধনীর কারখানা

স্টাফ রিপোর্টার ॥ পুরান ঢাকার চকবাজার দেবীদাস লেনে আরও একটি নকল প্রসাধনী সামগ্রী তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। র‌্যাব-৩ পরিচালিত একটি ভ্রাম্যমাণ আদালত সোমবার সন্ধ্যায় এই কারখানার মালিক মোঃ ফারুককে ৫ লাখ টাকা জরিমানা করেন। উদ্ধারকৃত দুই ট্রাক প্রসাধন সামগ্রী রাতেই ধ্বংস করা হয়।

জানা গেছে, ১০ দেবীদাস লেনের আফনান এন্টারপ্রাইজ নামের এই কারখানায় দীর্ঘদিন ধরেই ইউনিলিভারসহ বিশ্বখ্যাত প্রসাধনী সামগ্রী তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। এ সব ব্র্র্যান্ডের মধ্যে রয়েছে জনসন বডি লোশন, বডি স্প্রে, পারফিউম শ্যাম্পু, ইউনিলিভারের সানসিল্ক, হেড এ্যান্ড শোলডার, ম্যাক্সি, হগো, হায়েরসহ আরও অন্তত এক ডজন প্রডাক্ট। এগুলো এ কারখানাতেই তৈরির পর নিখুতভাবে মোড়কজাত করায় ক্রেতাসাধারণের পক্ষে ধরা স¤ভব নয়।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: