মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

টানা চতুর্থ শিরোপা জুভেন্টাসের

প্রকাশিত : ৪ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ রেকর্ড টানা চারবার ইতালিয়ান সিরি এ লীগের শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস। শনিবার স্যাম্পডোরিয়াকে ১-০ গোলে হারিয়ে ২০১৪-১৫ মৌসুমের ট্রফি জয় নিশ্চিত করেন বুফন, ভিদাল, তেভেজরা।

পরশুর জয়ে চার ম্যাচ হাতে রেখেই শ্রেষ্ঠত্ব ধরে রাখা নিশ্চিত হয় জুভেন্টাসের। ৩৪ ম্যাচে সর্বোচ্চ ৭৯ পয়েন্ট ভা-ারে ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির দলের। নিকটতম প্রতিদ্বন্দ্বী ল্যাজিও সব ম্যাচে জয় পেলেও জুভেন্টাসকে ছুঁতে পারবে না। শিরোপা জয়ের আনন্দের দিনে জুভেন্টাসের জয়ের নায়ক আর্টুরো ভিদাল। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩২ মিনিটে সুইস ডিফেন্ডার স্টেফান লিচেস্টিনারের ক্রসে হেড করে গোলটি করেন চিলির এই মিডফিল্ডার। ইতালিয়ান সিরি এ লীগে এটি জুভেন্টাসের ৩১ নম্বর শিরোপা। ইতালির ফুটবলের সর্বোচ্চ এই আসরে তাদের চেয়ে বেশিবার আর কেউ চ্যাম্পিয়ন হতে পারেনি। এ জয়ে জুভদের সামনে ট্রেবল জয়ের হাতছানি দিচ্ছে। আগামী মঙ্গলবার স্প্যানিস পরাশক্তি রিয়াল মাদ্রিদর বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগে লড়বে দলটি। পাশাপাশি কোপা ইতালিয়ান ফাইনালও নিশ্চিত করেছে এ্যালেগ্রির দল। শিরোপা নিশ্চিত করা ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে জুভেন্টাস। তবে গোলের দেখা পাচ্ছিল না অতিথিরা। ৩২ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়ে তা কাজে লাগায় সফরকারীরা। স্টেফান লিচেস্টিনারের ক্রস থেকে বল পেয়ে অসাধারণ গোলটি আসে ভিদালের সৌজন্যে। চিলিয়ান তারকারা গত জানুয়ারির পর সিরি এ লীগে প্রথম গোলের স্বাদ পেয়েছেন।

শিরোপা নিশ্চিত হওয়ার পরপরই উৎসবে মেতে ওঠেন জুভেন্টাসের ভক্ত-সমর্থকরা। স্যাম্পডোরিয়ার মাঠে ট্রফি নিশ্চিত হলেও পরশু টুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে মিলিত হন বিজয়ী দলের সমর্থকরা। বিশালাকৃতির ব্যানার নিয়ে আনন্দে মেতে ওঠেন তাঁরা। ৩১ নম্বর স্কুডেট্রো জয়ের দলের কোচ এ্যালেগ্রিকে নিয়ে উৎসব করেন তেভেজ, ভিদালরা। ২০১৪ সালে দায়িত্ব নেয়ার পর জুভেন্টাসের হয়ে এটি প্রথম সিরি এ জয় এ্যালেগ্রির। ম্যাচ শেষে তিনি এর পুরো কৃতিত্বই দিয়েছেন ফুটবলারদের। বলেন, এই দলে অসাধারণ সব ফুটবলার আছে। এ জন্য আমার কাজটা সহজ হয়েছে। আমি গর্বিত এমন একটি দলের কোচ হতে পেরে। ২০১৪ সালের জুলাইয়ে এ্যান্টোনিও কন্টের স্থলাভিষিক্ত হন এ্যালেগ্রি। কন্টের অধীনেই আগের তিনটি শিরোপা জিতেছিল জুভেন্টাস। সেই ধারাবাহিকতা এবার ধরে রাখতে সক্ষম হয়েছেন এ্যালেগ্রি। অধিনায়ক জিয়ানলুইজি বুফনও দলের শিরোপা জয়ে সন্তোষ জানিয়ে সতীর্থদের প্রশংসা করেছেন।

প্রকাশিত : ৪ মে ২০১৫

০৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: