মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রাজশাহীতে প্রাক-বাজেট শীর্ষক মতবিনিময়

প্রকাশিত : ৪ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাজেট প্রণয়ন প্রক্রিয়া গণতান্ত্রিক ও জন অংশগ্রহণমূলক করার দাবি জানানো হয়েছে। রবিবার সকালে রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সেমিনার কক্ষে জাতীয় পরিকল্পনা ও বাজেট সম্পর্কিত সংসদীয় ককাস ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন রাজশাহী জেলা শাখা আয়োজিত ২০১৫-১৬ প্রাক-বাজেট শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এ দাবি করেন।

জাতীয় পরিকল্পনা ও বাজেট সম্পর্কিত সংসদীয় ককাসের সহ-সভাপতি ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সভায় সভাপতিত্ব করেন। সভায় সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংসদ সদস্য কাজী আব্দুল ওয়াদুদ দারা ও সংসদ সদস্য আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।

তারা বলেন, বাজেট প্রণয়ন প্রক্রিয়াকে আরও বেশি জনমুখী ও জন অংশগ্রহণমূলক করতে হবে। বাজেটে যাতে অবহেলিত ও সুবিধা বঞ্চিত মানুষের বরাদ্দ থাকে। এছাড়া সভা থেকে রাজশাহী অঞ্চলের জনচাহিদা ভিত্তিক বাজেট বরাদ্দের দাবি জানান তারা।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক একেএম নোমান। স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী জেলা গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সদস্য সচিব ফয়েজুল্লাহ চৌধুরী।

বেসরকারী উন্নয়ন সংস্থা সচেতনের নির্বাহী পরিচালক হাসিনুল আলম চুন্নুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মণি, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর নুরল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি অ্যালমনায় এ্যাসোসিয়েশনের সভাপতি আরিফুল হক কুমার, রাজশাহী রেশম শিল্প সমিতির সভাপতি লিয়াকত আলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান প্রমুখ।

প্রকাশিত : ৪ মে ২০১৫

০৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: