কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেপালের দুর্গতদের জন্য ত্রাণ দিল বিজিএমইএ

প্রকাশিত : ৩ মে ২০১৫, ০১:১৭ এ. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ নেপালের ভূমিকম্প-দুর্গত মানুষের জন্য ত্রান সামগ্রী দিয়েছে বিজিএমইএ। প্রথম দফায় শুক্রবার ভোরে বিমান বাহিনীর একটি বিশেষ ফাইটে ত্রাণ সমাগ্রী নিয়ে কাঠমান্ডু যান বিজিএমইএ সভাপতি মোঃ আতিকুল ইসলাম ও সহ-সভাপতি মোঃ শাহিদউল্লাহ আজিম। এতে ছিল ২০০ কার্টুন বোঝাই ১০ হাজারের অধিক তৈরি পোশাক। যা নেপাল সরকারের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন তারা। এ ব্যাপারে শাহিদউল্লাহ আজিম জনকণ্ঠকে বলেন, নেপালের ভূমিকম্প-দুর্গতদের জন্য ত্রাণ সামগ্রী দিতে আমাদের সদস্যদের আহ্বান জানিয়েছিলাম। বিমান বাহিনীর একটি ফাইটের কিছু অংশ খালি যাচ্ছে, তাই প্রাথমিকভাবে যা পেয়েছি তা দিয়ে এসেছি। এরপর আরও ত্রাণ পাঠানো হবে বলে জানান তিনি। এছাড়া নেপালের ভূমিকম্প-দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকল ব্যবসায়ীকে আহ্বান জানায় বিজিএমইএ।

অর্থ সহায়তা দেবে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ॥ বিশ্ববিদ্যালয় রিপোর্টার জানান, ভূমিকম্পে বিধ্বস্ত নেপালকে অর্থ সহায়তা দেবে সমাজতান্ত্রিক ছাত্র ফ"ন্ট। এ লক্ষ্যে একটি ফান্ড গঠন করেছে সংগঠনটি। শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ফান্ড গঠনের কথা জানান ছাত্র ফ"ন্টের সভাপতি জনার্দন দত্ত নান্টু। ঢাকাসহ সারা দেশের বিভিন্ন শিা প্রতিষ্ঠানে ছাত্র-শিক-কর্মকর্তা-কর্মচারী এবং এলাকার গণমানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করে বাংলাদেশে অধ্যয়নরত নেপালী ছাত্র-ছাত্রীদের মাধ্যমে এ অর্থ নেপালে দেয়া হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ"ন্টের সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন।

ছাত্রলীগের ফান্ড সংগ্রহ চলছে ॥ নেপালের জনগণকে সাহায্য করার জন্য বাংলাদেশ ছাত্রলীগও অর্থ সংগ্রহ করছে। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ জনকণ্ঠকে জানান, নেপালের জনজণের দুর্দশার কথা ভেবে আমরা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে অর্থ ও ফা- সংগ্রহ করছি। যা কিছু পারি, সব নিয়ে নেপালের জনগণের হাতে তুলে দেয়া হবে।

টিএসসিতে কনসার্ট ॥ নেপালের মানুষের পাশে দাঁড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ টিএসসিতে কনসার্টের আয়োজন করে। শনিবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত এই কনসার্ট চলে। কনসার্টে উপস্থিত দর্শকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হয়। আয়োজকরা জানান, সংগ্রহকৃত সব অর্থ নেপালের মানুষের কাছে পৌঁছে দেয়া হবে।

প্রকাশিত : ৩ মে ২০১৫, ০১:১৭ এ. এম.

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: